১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

মৌলভীবাজার পৌরসভার বাজেট ঘোষণা

todaysylhet.com
প্রকাশিত ৩০ জুলাই, মঙ্গলবার, ২০২৪ ২১:১৫:৪৬
মৌলভীবাজার পৌরসভার বাজেট ঘোষণা

মৌলভীবাজার প্রতিনিধি :: নতুন করারোপ ছাড়াই মৌলভীবাজার পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের ১৫০ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ৯২৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে পৌরসভা হল রুমে মেয়র মো. ফজলুর রহমান আনুষ্ঠানিকভাবে ২০২৪-২৫ সালের এ বাজেট পেশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন: মৌলভীবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকীবুর রহমান, প্রকৌশলী আব্দুল মালিক, পৌর কাউন্সিলর জাহানারা বেগম, নাজমা বেগম, সালেহ আহমদ বাপ্পু, আনিসুজ্জামান বায়েসসহ অনেকে।

এবারের বাজেটে বিভিন্ন পর্যায় থেকে আয় ধরা হয়েছে ১৪৯ কোটি ৯৫ লাখ ৩ হাজার ১৮৪ টাকা। ব্যয় ধরা হয়েছে ১৫০ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ৯২৪ টাকা। তবে এবারের বাজেটে রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ১৬ কোটি ৪ লাখ ৭৮ হাজার ৪৪২ টাকা। আর ব্যয় হয়েছে ১৫ কোটি ৩২ লাখ ২৫ হাজার ৩৫১ টাকা।

এ ছাড়া প্রকল্পখাতসহ বিভিন্ন উন্নয়ন খাতে আয় দেখানো হয়েছে ১৩৩ কোটি ৫০ লাখ ৫০ হাজার টাকা। আর এতে ব্যয় দেখানো হয় ১৩৩ কোটি ৪৯ লাখ ৭১ হাজার টাকা। এ ছাড়াও মোট উদ্বৃত্ত দেখানো হয় এক কোটি ৭০ লাখ ৭৪০ টাকা।

এ বিষয়ে পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান জানান, পৌরসভার ১১ কোটি ১৬ লাখ টাকার ঋণের মধ্যে ৯ কোটি ২৫ লাখ ১৫ হাজার টাকার ঋণ পরিশোধ করেছেন তিনি।

পৌর মেয়র আরও জানান, মৌলভীবাজার পৌরসভার আওতায় ‘বেরি লেক’ উন্নয়নে প্রকল্পে আগামী অর্থবছরে ৫০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। এ টাকার মাধ্যমে বেরি লেকের রাস্তা, ড্রেন, মার্কেট ও বিনোদনের জন্য ওয়াটারপার্ক নির্মাণ করা হবে। পৌর নাগরিকদের করারোপের বিষয়ে পৌর মেয়র নতুন করারোপ না করে সমন্বয় করে কর ধার্য করার কথা জানিয়েছেন।