১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

ছাগলকাণ্ডে আলোচিত মতিউর স্বেচ্ছায় অবসরে যাচ্ছেন

todaysylhet.com
প্রকাশিত ৩১ জুলাই, বুধবার, ২০২৪ ২৩:৫০:৩৫
ছাগলকাণ্ডে আলোচিত মতিউর স্বেচ্ছায় অবসরে যাচ্ছেন

টুডে সিলেট ডেস্ক :: কোনো আর্থিক সুবিধা ছাড়াই অবসরে পাঠানো হচ্ছে ছাগলকাণ্ডে আলোচিত এনবিআর কর্মকর্তা মতিউর রহমানকে। তার আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার এ সিদ্ধান্ত নিল।

বুধবার (৩১ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ (শুল্ক-১ শাখা) থেকে জারি করা এক প্রজ্ঞাপনে মতিউরের অবসরের বিষয়ে জানানো হয়।

 

প্রজ্ঞাপনে বলা হয়, মো. মতিউর রহমানের (কমিশনার, অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত) চাকরিকাল ২৫ বছর পূর্ণ হওয়ায় তার আবেদনের পরিপ্রেক্ষিতে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৪(১) ও ধারা ৫১ অনুযায়ী আগামী ২৯ আগস্ট সরকারি চাকরি থেকে অবসরজনিত আর্থিক সুবিধা (অবসর-উত্তর ছুটি, লাম্পগ্র্যান্ট ও পেনশন) ব্যতীত অবসর (ঐচ্ছিক) দেওয়া হলো।

আগামী ২৮ আগস্ট মতিউরের চাকরির ২৫ বছর পূর্তি হচ্ছে। এর পরদিন থেকেই এ কর্মকর্তা অবসরে যাবেন। বর্তমানে তিনি আত্মগোপনে আছেন বলে জানা গেছে।

 

গত ঈদুল আজহার আগে মতিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ইফাত মোহাম্মদপুরের সাদিক অ্যাগ্রো থেকে ১৫ লাখ টাকায় একটি ছাগল এবং ঢাকার বিভিন্ন খামার থেকে ৭০ লাখ টাকার গরু কেনেন বলে সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে উঠে আসে।

 

এরপর আলোচিত মতিউর রহমানের দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের তথ্য অনুসন্ধানে গত ২৩ জুন তিন সদস্যের টিম গঠন করে দুদক। সংস্থাটির উপ-পরিচালক আনোয়ার হোসেনের নেতৃত্ব টিম কাজ করছে।

 

গত ৪ জুন তার বিরুদ্ধে দুদকে অভিযোগ জমা হওয়ার পর কমিশনের পক্ষ থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা যায়। এরপর গত ২৪ জুন মতিউর রহমান, তার স্ত্রী লায়লা কানিজ ও ছেলে আহম্মেদ তৌফিকুর রহমান অর্ণবের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেন আদালত।