১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেটে পুলিশ-শিক্ষার্থী ধাওয়া-পাল্টা ধাওয়া

todaysylhet.com
প্রকাশিত ৩১ জুলাই, বুধবার, ২০২৪ ১৫:০৫:৫৮
সিলেটে পুলিশ-শিক্ষার্থী ধাওয়া-পাল্টা ধাওয়া

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে কোটা ইস‍্যুতে আন্দোলনরত শিক্ষার্থী ও পুলিশের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গুলি-ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

বুধবার (৩১ জুলাই) দুপুরে মহানগরের সুবিদবাজার এলাকায় এ ঘটনা ঘটে। এসময় পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার সেল ছুঁড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়।

 

জানা গেছে, কোটা ইস‍্যুতে শিক্ষার্থীদের বুধবারের কর্মসূচি ছিলো- ‘মার্চ ফর জাস্টিস’। কর্মসূচি অনুযায়ী দুপুর ১২টায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গেট থেকে শিক্ষার্থীরা পায়ে হেঁটে মিছিল নিয়ে মহানগরের বন্দরবাজারের দিকে রওয়ানা হয়।

 

পথিমধ‍্যে সুবিদবাজার এলাকায় আসলে সড়কে পুলিশ ব‍্যারিকেট দেয়। শিক্ষার্থীরা তখন ব‍্যারিকেটটি ভেঙে বন্দরবাজার আসতে চাইলে পুলিশ ফের বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া হয় এবং শিক্ষার্থীরা ইট-পাটকেল ও পুলিশ টিয়ার সেল-ফাঁকা গুলি নিক্ষেপ করে। এক পর্যায়ে ছত্রভঙ্গ হয়ে যায় এবং বন্দরবাজার আসতে পারেনি।

 

ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

 

এসএমপি’র উপ-কমিশনার আজবাহার আলী শেখ (পিপিএম) বলেন- কিছু লোক সুবিদবাজারে বিশৃঙ্খলা সৃষ্টি করলে আমরা তাদের ছত্রভঙ্গ করে দেই। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কাউকে আটকও করা হয়নি।