১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেটে ৩ থানায় ১১টি মামলা: গ্রে’প্তা’র ১৫৬

todaysylhet.com
প্রকাশিত ০২ আগস্ট, শুক্রবার, ২০২৪ ১৬:৫৪:৪১
সিলেটে ৩ থানায় ১১টি মামলা: গ্রে’প্তা’র ১৫৬

নিজস্ব প্রতিবেদক :: কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সাম্প্রতিক সহিংসতায় সিলেট মেট্রোপলিটন এলাকার তিন থানায় মোট ১১টি মামলায় এ পর্যন্ত ১৫৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিকেল পর্যন্ত সিলেট নগরীতে ১১ মামলায় ১৫৬ জনকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে অনেকেই বিএনপি-জামায়াত ও তাদের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থক রয়েছেন।

পুলিশ জানায়, কোটা সংস্কার ইস্যুতে সিলেটে পুলিশের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষ, হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় গত ১৭ থেকে ২৫ জুলাই পর্যন্ত সিলেট মেট্রোপলিটন (এসএমপি) এলাকার কোতোয়ালি থানায় ছয়, জালালাবাদ থানায় চার ও দক্ষিণ সুরমা থানায় একটি মামলা করা হয়েছে। এই ১১টি মামলায় ২৪৪ জনের নামোল্লেখ করে ও অজ্ঞাত প্রায় ১৭ হাজার জনকে আসামি করা হয়েছে। মামলাগুলো পুলিশের ওপড় হামলা, সরকারি কাজে বাধা প্রদান, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে করা হয়েছে।

এসবের মধ্যে একটি মামলার বাদি কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রের সহকারী পরিচালক (নিরাপত্তা) ও বাকিগুলোর পুলিশ দায়ের করেছে।

এসএমপি’র উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, দেশ ও জনগণের জানমালের নিরাপত্তা বিধানে যেকোনো উশৃঙ্খল কার্যকলাপ দমনে পুলিশ তার অঙ্গিকার নিয়ে মাঠে তৎপর রয়েছে। সিলেটে জীবনযাত্রা স্বাভাবিক রাখতে ও যেকোনো ধরনের সহিংসতা ঠেকাতে সিলেটের বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর টহল অব্যাহত রেখেছে। একইসাথে পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা এখনো মাঠে মোতায়েন রয়েছে।