২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেট নির্বাচন অফিস ও মুক্তিযোদ্ধা সংসদ ভবনে ভা’ঙ’চু’র-আ’গু’ন

todaysylhet.com
প্রকাশিত ০৪ আগস্ট, রবিবার, ২০২৪ ২১:৪২:৪৬
সিলেট নির্বাচন অফিস ও মুক্তিযোদ্ধা সংসদ ভবনে ভা’ঙ’চু’র-আ’গু’ন

নিজস্ব প্রতিবেদক :: সরকার পতনের একদফা দাবিতে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের’ ডাকা অবরোধ চলাকালে সিলেটে নির্বাচন কমিশন কার্যালয় ও মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে আন্দোলনকারীরা।

রোববার (৪ আগস্ট) বিকেল ৪টার দিকে নগরের মেন্দিবাগ এলাকায় এ ঘটনা ঘটে। প্রায় দুই ঘন্টা পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়াল রেশ ও রাবার বুলেট ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বেলা ২টা থেকে মহানগরের শাহজালাল উপশহর পয়েন্টে কয়েক শ আন্দোলনকারী জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় সড়ক অবরোধ করে দেন তারা। বিকাল ৪টার দিকে হঠাৎ তারা পয়েন্ট সংলগ্ন সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন অফিস ও মুক্তিযোদ্ধা সংসদ ভবনে হামলা ও ভাঙচুর শুরু করেন। নির্বাচন কমিশন অফিসের সামনে থাকা দুটি মোটরসাইকেল ও গ্যারেজে থাকা দুটি জিপ গাড়িতে অগ্নিসংযোগ করেন। এতে গাড়িগুলো পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া নির্বাচন কমিশন অফিসের বিভিন্ন কক্ষে ঢুকে আন্দোলনকারীরা ব্যাপক ভাঙচুর চালান।

অপরদিকে, মুক্তিযোদ্ধা সংসদ ভবনের ভেতরে ঢুকতে না পেরে গ্লাস ভাঙচুর করে তারা।

উল্লেখ্য, রবিবার দুপুর থেকে আন্দোলনে উত্তপ্ত-উত্তাল পুরো সিলেট। মহানগরসহ জেলার বিভিন্ন উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত গোলাপগঞ্জে ৩ জন মারা গেছেন। মহানগরসহ সিলেটজুড়ে পুলিশসহ শত শত লোক আহত হয়েছেন।