২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

পুলিশের গুলিতে নিহত তরুণের বিচার চান পরিবার

todaysylhet.com
প্রকাশিত ০৯ আগস্ট, শুক্রবার, ২০২৪ ১৭:৫৯:৪০
পুলিশের গুলিতে নিহত তরুণের বিচার চান পরিবার

 

টুডে সিলেট ডেস্ক :: গত সোমবার (৫ আগষ্ট) বিকেলে পুলিশ- ছাত্র-জনতার সংঘর্ষ চলাকালে সিলেট নগরীর কোতোয়ালী মডেল থানার সামনে গুলিবিদ্ধ হয়ে এক তরুণ নিহত হন। নিহত কিশোরের নাম- কামরুল ইসলাম পাবেল (২৩)। নিহত কামরুল ইসলাম পাবেল গোলাপগঞ্জ থানার ঢাকা দক্ষিণ ইউনিয়নের কানিশাইল এলাকার রফিক উদ্দিনের ছেলে। এবং কামরুল ইসলাম পাবেল ঢাকা দক্ষিণ মাদ্রাসার ছাত্র ছিলো এবং ওই দিন সে তার নানাবাড়িতে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রত্যক্ষদর্শীরা জানান, বিজয় মিছিলের সাথে ক্বীন ব্রীজের নীচে উপস্থিত হলে কোতোয়ালী থানার পুলিশের গুলিতে মাটিতে লুঠিয়ে পড়েন৷এ সময় কামরুল ইসলাম পাবেলের বুকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে উপস্থিত লোকজন তাকে মুর্মুর্ষ অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরে সেখানে কামরুল ইসলাম পাবেল মৃত্যুবরণ করে। এদিকে খবর পেয়ে তার স্বজনরা হাসপাতালে ছুটে যান।

 

নিহতের মামা তপু আহমদ জানান, সোমবার বিকেলে ভাগনা কামরুল ইসলাম পাবেল কোতোয়ালী থানার সামনে দিয়ে যাওয়ার সময় সংঘর্ষের মুখে পড়ে। এসময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধলে তার বুকে একটি গুলি লাগে। পরে তাকে ওসমানী হাসপাতালে নিয়ে নিয়ে যাওয়ার পরে সে মারা যায়। তিনি বলেন, আমরা খবর পেয়ে উসমানী হাসপাতালে গিয়ে তাকে মৃত দেখতে পাই৷ পরে লাশ গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ তার বাড়িতে নিয়ে যাই৷ পরের দিন যোহরের নামাজের পর অন্য আরেকজন শহিদের সাথে ঢাকা দক্ষিণ মাদ্রাসা মাঠে তাদের জানাযা শেষে কানিশাইল গোরস্থানে তাকে দাফন করা হয়৷কামরুল ইসলাম পাবেলের পরিবার ও তার আত্মীয়স্বজনরা পাবেল হত্যাকারিদের বিচার দাবি করেন।