১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

হবিগঞ্জে ছুটির দিনেও ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা

todaysylhet.com
প্রকাশিত ০৯ আগস্ট, শুক্রবার, ২০২৪ ১৮:৪৩:৪৫
হবিগঞ্জে ছুটির দিনেও ট্রাফিক নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জ শহরে ছুটির দিনেও সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করছেন সাধারণ শিক্ষার্থীরা। শুক্রবার (৯ আগস্ট) দুপুরে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে দেখা যায়, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবীরা মোড়ে মোড়ে ও প্রধান সড়কে দাড়িয়ে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করছেন।

সরেজমিনে দেখা গেছে, ট্রাফিক পুলিশের ভূমিকায় সাধারণ শিক্ষার্থীরা রয়েছেন সড়কে। শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরাও রয়েছেন। রাস্তায় সিগন্যালের পাশাপাশি তারা ফুটপাতে হাঁটা, নির্দিষ্ট স্থান থেকে গাড়িতে ওঠানামা ও নির্দিষ্ট স্থানে থামার নির্দেশনা দিচ্ছেন। নিয়ম মেনে চলতে মানুষ ও গাড়িচালকদের বাধ্য করছেন তারা।

শিক্ষার্থীরা বলেন, ট্রাফিক নিয়ন্ত্রণের পাশাপাশি তারা মানুষকে নিয়ম-শৃঙ্খলা শেখাচ্ছেন। পাশাপাশি যানজট যেন না বাঁধে সেই চেষ্টা করছেন। এছাড়াও যারা মোটর সাইকেল নিয়ে বের হচ্ছেন তাদেরকে হেলমেট পড়ার জন্য বলছেন।

শহরের থানার মোড় এলাকায় দেখা যায়, দুপুরের সময় একব্যক্তি রিক্সা নিয়ে কেক ও পানির বোতল তুলে দিচ্ছেন ট্রাফিক নিয়ন্ত্রনে থাকা শিক্ষার্থীদের হাতে।

রাফি নামে এক শিক্ষার্থী বলেন, আমরা নিজ নিজ দায়িত্ববোধ থেকেই সড়কে শৃঙ্খলার কাজ করছি। রিক্সা ভ্যান, টমটমসহ যানবাহনগুলো যাতে করে নিয়মের মধ্য দিয়ে চলে সে জন্য আমরা তাদেরকে অনুরোধ করছি। এছাড়াও সড়কে বের হলে চালকরা যাতে করে লাইসেন্সসহ কাগজপত্র সাথে রাখেন তার জন্যের তাদেরকে বলা হচ্ছে।