১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

ঢাকা মেডিকেল ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ

todaysylhet.com
প্রকাশিত ১০ আগস্ট, শনিবার, ২০২৪ ২৩:৪৯:৩১
ঢাকা মেডিকেল ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ

টুডে সিলেট ডেস্ক :: ঢাকা মেডিকেল কলেজ ক্যাম্পাসে সব ধরনের ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে।

শনিবার (১০আগস্ট) ঢাকা মেডিকেল কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় অধ্যক্ষ ডা. শফিকুল আলম চৌধুরীর সাক্ষরে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সভায় আরও পাঁচটি সিদ্ধান্ত নেওয়া হয়। সেগুলো হলো- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত সব শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে।

 

ঢাকা মেডিকেল কলেজ ক্যাম্পাস, ডা. শহীদ ফজলে রাব্বী ছাত্রাবাস ও ডা. চৌধুরী আব্দুল আলীম ছাত্রীবাসে সব ছাত্ররাজনীতি (ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্রশিবির, অন্যান্য ও নতুনভাবে গঠিত কোনো সংগঠন) স্থায়ীভাবে নিষিদ্ধ থাকবে।

 

 

ভবিষ্যতে কোনো শিক্ষার্থীকে ক্যাম্পাসে বা হোস্টেলে প্রকাশ্যে বা গোপনে রাজনীতি আনয়ন, চর্চা, রাজনৈতিক কর্মসূচি পালন এবং তাতে অন্যদের আহ্বান এবং তাদের সমর্থনমূলক কর্মকাণ্ডে প্রচার প্রচারণায় সংশ্লিষ্টতা পাওয়া গেলে তার বিরুদ্ধ ক্যাস্পাস ও হোস্টেল থেকে তাৎক্ষণিক শাস্তিমূলক ব্যবস্থ গ্রহণ করা হবে।

 

তদন্ত কমিটির সুপারিশের প্রেক্ষিতে ১২ আগস্ট মোতাবেক একাডেমিক কাউন্সিলের জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী সংশ্লিষ্ট ছাত্রদের ডা. ফজলে রাব্বী ছাত্রাবাসে অবস্থান, একাডেমিক ক্লাস ও ক্যাম্পাসে আগমনে নিষিদ্ধ করণের সিদ্ধান্ত ১০ আগস্ট এর একাডেমিক কাউন্সিলের জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক সর্বসম্মতিক্রমে প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।