২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেটে লু’ট হওয়া অ’স্ত্র উদ্ধারে কাজ করছে পুলিশ

todaysylhet.com
প্রকাশিত ১১ আগস্ট, রবিবার, ২০২৪ ১৭:২২:৫৩
সিলেটে লু’ট হওয়া অ’স্ত্র উদ্ধারে কাজ করছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক :: সিলেট মহানগর পুলিশের কমিশনার মো. জাকির হোসেন খান, পিপিএম বলেছেন- দুর্বৃত্তরা থানা ও পুলিশ ফাঁড়িতে আগুন দিয়েছে, গাড়ি পুড়িয়েছে। এসএমপির সবকটি থানা ও পুলিশ ফাঁড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। লুট হওয়া অস্ত্র ও সরঞ্জাম উদ্ধারে কাজ করছে পুলিশ। পাশাপাশি পুড়ে যাওয়া নথিপত্র পুনরুদ্ধারে আদালতের সহায়তা নেওয়া হচ্ছে।

রোববার (১১ আগস্ট) সকালে ক্ষতিগ্রস্ত লামাবাজার, বন্দরবাজার ও সোবহানীঘাট পুলিশ ফাঁড়ি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

পুলিশ কমিশনার বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপনের পাশাপাশি কার্যক্রম স্বাভাবিক করার চেষ্টা চলছে। ইতিমধ্যে অনেক পুলিশ সদস্য কাজে যোগ দিতে শুরু করেছেন। অন্যান্যদের কাজে যোগ দেওয়ার প্রক্রিয়া চলছে। পুলিশের ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক। তবে ক্ষতির সঠিক পরিমাণ জানতে আরো কিছুদিন সময় লাগবে।

কমিশনার আরো বলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের ছয়টি থানার স্বল্প পরিসরে কার্যক্রম শুরু হয়েছে। খুব শীঘ্রই পুলিশের সকল সেবাদান কার্যক্রম পুনরায় চালু হবে। ইতিমধ্যে সিলেটের থানাগুলোর অফিসাররা কর্মস্থলে যোগদান করেছেন। বাকিরাও খুব তাড়াতাড়ি কর্মস্থলে ফিরবেন। তবে ক্ষতির সঠিক পরিমাণ জানতে আরো কিছুদিন সময় লাগবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- সাম্প্রতিক ঘটনায় সিলেট রেঞ্জের আওতাধীন ৩৯টি ও মেট্রোপলিটন এলাকার ৬টি থানা এবং ৩টি ফাঁড়িতে জ্বালাও-পুড়াও এবং ভাঙচুর হয়েছে।