১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেটে পুলিশকে ফুল দিয়ে বরণ করলো শিক্ষার্থীরা

todaysylhet.com
প্রকাশিত ১২ আগস্ট, সোমবার, ২০২৪ ১৮:৩১:১৫
সিলেটে পুলিশকে ফুল দিয়ে বরণ করলো শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক :: গত পাঁচ আগষ্ট শেখ হাসিনা সরকারের পদত্যাগের পর সিলেটসহ সারাদেশে পুলিশের অনুপস্থিত ছিলো ট্রাফিক পুলিশ। এ কয়দিন সড়কে শৃঙ্খলা ধরে রাখতে নিরলস ভাবে কাজ করেছে শিক্ষার্থী, রোভার স্কাউট ও বিএনসিসির সদস্যরা। ছয়দিন পর সিলেটের সড়কে দায়িত্ব পালন শুরু করেছেন ট্রাফিক পুলিশের সদস্যরা। তাইতো সিলেটের সড়কে দায়িত্ব পালন শুরু করায় পুলিশ সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা বরণ করেছেন রোভার স্কাউট সদস্যরা।

 

সোমবার দুপুরে সিলেট মহানগরীর চৌহাট্টা পয়েন্টে এমন দৃশ্যই চোখে পড়ে। এসময় সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. জাকির হোসেন খান ট্রাফিক পুলিশের কার্যক্রম পরিদর্শন করতে চৌহাট্টা পয়েন্টে আসলে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সেখানে কর্তব্যরত রোভার স্কাউট সদস্যরা।

 

এসময় রোভার স্কাউট সদস্যরা অন্যান্য ট্রাফিক পুলিশ সদস্যদেরও ফুল দিয়ে বরণ করে নেন। রোভার স্কাউট সদস্যরা জানান, বিগত পাঁচদিন পুলিশ না থাকাতে সড়কে শৃঙ্খলা ধরে রাখতে তারা কাজ করেছেন। বর্তমানে তারা সহ বিএনসিসি সদস্যরা কাজ করে যাচ্ছেন। যতোদিন প্রয়োজন হবে ততোদিন তারা কাজ করে যাবেন।

 

স্কাউট সদস্যদের শুভেচ্ছায় খুশি হয়ে মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. জাকির হোসেন খান তাঁদের ধন্যবাদ জানান এবং প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় সাংবাদিকের তিনি বলেন, বিগত তিনদিন থেকে সিলেটে পুলিশ কাজ করছেন। সোমবার থেকে ট্রাফিক পুলিশও কাজে যোগ দিয়েছে। যেসকল পুলিশ সদস্য এখনো কাজে যোগ দেয়নি তারা আগামী বৃহস্পতিবারের মধ্যে কাজে যোগ দিয়ে দেবে।

 

সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. জাকির হোসেন খান সোমবার সকাল থেকে নাইওরপুল, সোবহানীঘাট ও জিন্দাবাজারসহ বিভিন্ন পয়েন্টে ট্রাফিক পুলিশ এবং স্কাউট ও বিএনসিসি সদস্যদের ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ পরিদর্শন করেছেন।

 

সরেজমিনে সিলেট নগরীর বন্দরবাজার, নাগরী চত্বর, জিন্দাবাজার, বন্দরবাজার, চৌহাট্টা, আম্বরখানা, নাইওরপুল ও সোবহানীঘাট সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বৃষ্টির মধ্যেও পয়েন্টেগুলো ট্রাফিক পুলিশ সদস্যরা যানবাহন নিয়ন্ত্রণের কাজ করছেন। প্রায় প্রত্যেকটি পয়েন্টে তাদের সহযোগিতা করছে রোভার স্কাউট ও বিএনসিসি সদস্যরা। কিছু কিছু স্থানে সাধারণ শিক্ষার্থীদেরও কাজ করতে দেখা গেছে।