১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

todaysylhet.com
প্রকাশিত ১২ আগস্ট, সোমবার, ২০২৪ ১৯:০৯:৩২
সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

টুডে সিলেট ডেস্ক  :: সিলেটের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়) ভাইস-চ্যান্সেলর (ভিসি), রেজিস্ট্রার ও ট্রেজারারের পদত্যাগ দাবি করে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী কর্মকর্তা-কর্মচারী পরিষদ।

সোমবার (১২ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনে এ আল্টিমেটাম দেন তারা। এসময় তারা ৪৮ ঘণ্টার ভিতরে পদত্যাগ না করলে আরও কঠোর কর্মসূচির ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে ভিসির পদত্যাগের দাবি উল্লেখ করে তারা বলেন, ‘ভাইস চ্যান্সেলর প্রফেসর এনায়েত হোসেন, ট্রেজারার শাহ আলম ও রেজিস্ট্রার এ কে এম ফজলুর রহমান (এ্যাডহক) নিয়োগের পর থেকেই নানা অনিয়ম, স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি, দুর্নীতি, অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহার করে আসছেন। দিনের পর দিন দলীয় প্রভাব খাটিয়ে কর্মকর্তা-কর্মচারীদের ন্যায্য দাবি-দাওয়া ও অধিকার থেকে বঞ্চিত করে আসছেন তারা।

রেজিস্ট্রার ফজলুর রহমানের নির্যাতনের কথা উল্লেখ করে তারা আরও বলেন, ‘ফজলুর রহমান কথায় কথায় কর্মকর্তা-কর্মচারীদের হুমকি দিয়ে আসছেন। কেউ অন্যায়ের প্রতিবাদ করলে ভিসির মদদে তার মালিকানাধীন সেন্ট্রাল উইমেন্স কলেজে তার নির্মিত আয়না ঘরে ডেকে নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। এছাড়া ভিসি এনায়েত হোসেন বিশ্ববিদ্যালয়ে ব্যাপক আর্থিক অনিয়ম করেছেন বলেও জানান তারা।

এসময় তারা কোটা সংস্কারের যৌক্তিক আন্দোলনে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।