১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

১৮ বছর পর বার্সা ছাড়া নিয়ে রবের্তোকে যা বললেন মেসি

todaysylhet.com
প্রকাশিত ১২ আগস্ট, সোমবার, ২০২৪ ২৩:৩১:৪৫
১৮ বছর পর বার্সা ছাড়া নিয়ে রবের্তোকে যা বললেন মেসি

স্পোর্টস ডেস্ক :: জুনের শেষদিনে বার্সেলোনার সাথে চুক্তির মেয়াদ শেষ হয়েছে সার্জিও রবের্তোর। ১ জুলাই থেকে ফ্রি এজেন্ট হয়ে গেছেন। কাতালান ক্লাবটিকে এবার বিদায়ও বলে দিলেন। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে লা লিগা জায়ান্টদের সঙ্গে ১৮ বছরের সম্পর্কের ইতি টানবেন। স্প্যানিশ মিডফিল্ডারের নতুন অধ্যায়ের জন্য শুভ কামনা জানিয়েছেন সাবেক সতীর্থ বিশ্বজয়ী লিওনেল মেসি।

 

২০১৩ থেকে ২০২১ সাল পর্যন্ত বার্সেলোনায় ৮ বছর একসঙ্গে মাঠ মাতিয়েছেন মেসি ও রবের্তো। সাবেক সতীর্থের বার্সা ছাড়ার ঘোষণার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে রবের্তোর একটি ছবি পোষ্ট করেছেন মেসি। লিখেছেন, ‘নতুন যাত্রায় ভাগ্য আপনার সঙ্গে থাকুক, শুভ কামনা সার্জিও রবের্তো।

 

২০০৬ সালে যুবদল দিয়ে বার্সেলোনায় পথচলা শুরু রবের্তোর। ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত বার্সেলোনার ‘বি’ দলে খেলেন। এরমধ্যেই ২০১০ সালে বার্সেলোনার মূল দলে অভিষেক হয়। পরে ক্লাবটির হয়ে ১৪ বছরে ৩৭৩ ম্যাচ খেলেছেন। ১৯ গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করেছেন ৩৯ গোলে।

 

গত মৌসুমে বার্সেলোনার অধিনায়কের দায়িত্ব ছিল রবের্তোর কাঁধে। অধিনায়ক হিসেবে ব্যর্থ হয়েছেন। তবে বার্সেলোনা ক্যারিয়ারে ২টি চ্যাম্পিয়ন্স লিগ ও ৭টি লা লিগা শিরোপা, ৬টি কোপা ডেল রে, ৩টি স্প্যানিশ সুপার কাপ এবং একটি করে উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন।

 

বার্সা ছাড়ার কথা নিশ্চিত করলেও ঠিকানা কোথায় এখনও জানাননি রবের্তো। ঘনিষ্ঠদের বরাতে খবর, প্রিমিয়ার লিগে খেলতে ইচ্ছুক স্প্যানিশ তারকা।