২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

বন্ধ সিসিকের রাস্তা-ড্রেনের কাজ, বাড়ছে দুর্ভোগ আর ভোগান্তি

todaysylhet.com
প্রকাশিত ১৩ আগস্ট, মঙ্গলবার, ২০২৪ ০০:১৪:০৮
বন্ধ সিসিকের রাস্তা-ড্রেনের কাজ, বাড়ছে দুর্ভোগ আর ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক :: গত ৫ আগস্ট সরকার পতনের পর থেকে সিলেট সিটি করপোরেশনের ওয়ার্ডগুলোতে চলমান ড্রেন এবং রাস্তা সংস্কারের কাজ বন্ধ আছে। এই অবস্থায় চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর গণ অভ্যুখ্যানে শেখ হাসিনার পদত্যাগ এবং পরবর্তীতে দেশত্যাগের পর দেশজুড়ে আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাসাবাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর , লুটপাট এবং অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটে। আক্রমনের স্বীকার হয় বিভিন্ন সরকারী অফিস এবং থানাগুলো। এই অবস্থায় এদিন বিকেল থেকেই লাপাত্তা হন সিলেট আ.লীগের নেতাকর্মীরা। খোঁজ মিলছে না রাস্তা এবং ড্রেনের কাজের দায়িত্বে থাকা ঠিকাদারদেরও। এর ফলে সিলেট সিটি করপোরেশেনের চলমান রাস্তা এবং ড্রেনের কাজগুলো আটকে আছে।

 

সোমবার (১১ আগস্ট) দুপুরে নগরীর মেজরটিলা, শাপলাবাগ, শিবগঞ্জ সহ কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, রাস্তা এবং ড্রেনের উন্নয়ন কাজগুলো বন্ধ হয়ে আছে। রাস্তায় বালু,পাথরসহ সিটি করপোরেশনের গুরুত্বপূর্ণ বিভিন্ন যন্ত্রাংশ পড়ে আছে। এর ফলে সড়কে পানি আটকে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। একই সাথে কিছুক্ষণ পরপরই যানজটের সৃষ্টি হচ্ছে। এই অবস্থায় চরম দুভোর্গে পড়েছেন সিলেটের মানুষেরা।

 

মেজরটিলা সৈয়দপুর এলাকার বাসিন্দা বিলাল মিয়া বলেন, কিছুদিন আগে আমাদের রাস্তা এবং ড্রেনের কাজ শুরু হয়। কিছু অংশ করার পর গত এক সপ্তাহ থেকে রাস্তার কাজ বন্ধ হয়ে আছে। রাস্তার কাজে ব্যবহৃত মালামালগুলো যত্রতত্র পড়ে আছে। দায়িত্বশীল কেউ এসে এর কোন খবরও নিচ্ছেন না। এই অবস্থায় আমাদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

 

এ-ব্যাপারে যোগাযোগ করা হলে সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান জানান, উন্নয়ন কাজগুলো বন্ধ হয়ে পড়ায় কিছুটা জনদুর্ভোগ হচ্ছে এর জন্য আমরা দুঃখিত। পরিস্থিতি দ্রুতই ঠিক হয়ে যাবে। শীগ্রই সিসিকের চলমান কাজগুলো শুরু করার জন্য আমরা কাজ করছি।