১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

জুড়ীতে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

todaysylhet.com
প্রকাশিত ১৪ আগস্ট, বুধবার, ২০২৪ ২২:০৫:৩৫
জুড়ীতে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ


জুড়ী প্রতিনিধি :: মৌলভীবাজার জেলার জুড়ীতে  উপজেলার পরিষদের চেয়ারম্যান  ও ভাইস চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল সহ অবস্থান কর্মসূচি পালন করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। বুধবার (১৪ আগস্ট) দিনব্যাপী উপজেলা কমপ্লেক্সে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করেন।

এ সময় জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যানকিশোর রায় চৌধুরী মণি ও ভাইস চেয়ারম্যান জুয়েল রানার পদত্যাগের দাবিতে দিনভর নানা স্লোগান দেন। এ দুই জনপ্রতিনিধি পদত্যাগ না করলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বিক্ষোভকারীরা।

পাশাপাশি ছাত্র আন্দোলনের সময় সাধারণ শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থান  এবং ছাত্র বিরোধী মিছিলে সরাসরি অংশ নেয়ায় জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক ও সমকাল প্রতিনিধি বেলাল হোসাইন, উপজেলা যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি কামরুল হাসান নোমানসহ কয়েকজন সাংবাদিক যাতে কোন সরকারি অনুষ্ঠানে উপস্থিত না থাকেন এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাবি জানান। এ সময় বিক্ষোভকারীরা সরকারি একটি অনুষ্ঠান থেকে দুই সাংবাদিককে বের করে দেন।

এছাড়া ছাত্র আন্দোলনের বিরুদ্ধে মিছিলে অংশ নেওয়ায় কয়েকজন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধেও বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এসময় সরকারি অনুষ্ঠান থেকে তাদেরকে বের করে দেন শিক্ষার্থীরা।

এ সময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী আফজাল হোসেন, আব্দুল্লাহ আল মাহি ও মাহতাব ভূঁইয়া স্পন্দন ও তারেক রহমান  বলেন, ছাত্র আন্দোলনের মুখে  প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দেশ ছাড়তে বাধ্য হয়েছেন। জুড়ীতে আমাদের আন্দোলনের সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মণি ও ভাইস চেয়ারম্যান জুয়েল রানা ছাত্র বিরোধী মিছিল ও কার্যক্রমে অংশ নেয়ায় আমরা এ দুই জন জনপ্রতিনিধির পদত্যাগ চাই। পদত্যাগ করার আগ পর্যন্ত আমাদের লাগাতার কর্মসূচি চলবে। ‌ পদত্যাগ না করলে আরো কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বাবলু সূত্রধর বলেন, শিক্ষার্থীদের বিভিন্ন দাবি আমি শুনেছি। এ বিষয়ে তারা আমার কাছে লিখিত অভিযোগও দিয়েছে।