২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেটে বঙ্গবন্ধুর ম্যুরাল আবৃত: শ্রদ্ধা জানাতে পারেনি আ. লীগ

todaysylhet.com
প্রকাশিত ১৫ আগস্ট, বৃহস্পতিবার, ২০২৪ ২৩:৫৬:৪৮
সিলেটে বঙ্গবন্ধুর ম্যুরাল আবৃত: শ্রদ্ধা জানাতে পারেনি আ. লীগ

টুডে সিলেট ডেস্ক :: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) । গত ১৫ বছর ধরে সিলেটে দিনটি নানা কর্মসূচিতে পালন করেছে আওয়ামী লীগ। তাদের পাশাপাশি প্রশাসন ও পেশাজীবি সংগঠনও নানা আয়োজনে দিবসটিতে সম্পৃক্ত থাকতো। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতন ও শেখ হাসিনার দেশ ত্যাগের পর থেকেই মন্ত্রী, এমপি ও দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা আত্মগোপনে। সিলেটেও দেখা মিলছে না দায়িত্বশীল কোন নেতার।

 

এমন পরিস্থিতিতে সিলেটে প্রকাশ্যে শোক দিবস পালন করতে দেখা যায়নি আওয়ামী লীগকে। আর সিলেট জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশাল প্রতিকৃতি ম্যুরালটিও ছিল সাদা কাপড়ে আবৃত। অপর প্রান্তে সিলেট জেলা পরিষদের কার্যাল বঙ্গবন্ধুর ম্যুরালও সাদা কাপড়ে ঢাকা ছিল। শ্রদ্ধা জানাতে আসেননি দলের কেউ।

 

এরআগে ২০২০ সালের ১৯ আগস্ট বঙ্গবন্ধুর এই ম্যুরালের উদ্বোধন করেন তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

 

এ ব্যাপারে সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের আবৃত করা জগন্য ও বিকৃত রাজনীতির বহিঃপ্রকাশ। সে মানুষটি জাতির পিতা। যার কারণে আমরা এই দেশের একটি মানচিত্র পেয়েছি তাকে ঘিরে এমনটি কোনভাবেই মেনে নেওয়া যায় না। আমি বঙ্গবন্ধু ও বাংলাদেশ আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে এর নিন্দা জানাই।