১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেটে ৮১ জন আ.লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

todaysylhet.com
প্রকাশিত ১৫ আগস্ট, বৃহস্পতিবার, ২০২৪ ২৩:৪৪:২৫
সিলেটে ৮১ জন আ.লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: সিলেটের কোম্পানীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলার ঘটনায় আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের ৮১ জন নেতাকর্মীর নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরও ১৫০-২০০ জনকে মামলার আসামি করা হয়েছে।

তবে এ মামলার সাথে কোনভাবেই সম্পৃক্ততা নেই এরকম অনেকের নাম এসেছে বলেও দাবী করছেন অনেকেই।

বিগত ৩ ও ৪ আগস্ট সিলেটের কোম্পানীগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও মারামারির ঘটনায় কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদের সদস্য আপ্তাব আলী কালা মিয়া’কে প্রধান আসামী করে কোম্পানীগঞ্জ থানায় এ মামলা দায়ের করা হয়।

১৪ আগস্ট বুধবার রাতে উপজেলার কালিবাড়ী গ্রামের জুবায়ের আহমদ ইমরান বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। আজ ১৫ আগস্ট দুপুর ১২ টায় মামলা নথিভুক্ত করা হয়৷

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ১ জুলাই ২০২৪ ইং তারিখ হতে সারা দেশের ন্যায় কোটা সংস্কার বৈষম্য বিরোধী আন্দোলনে একাত্মতা প্রকাশ করে গেলো ৩ আগস্ট বিকাল ২ ঘটিকার সময় ছাত্র-জনতা মিছিল নিয়ে টুকের বাজার হতে থানা বাজার পয়েন্টে যাওয়ার সময় সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের উপজেলা পরিষদ গেইটে পৌছামাত্র পিছন দিক থেকে আওয়ামীলীগের নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে এবং ধারালো অস্ত্র দিয়ে হামলা করে। এতে করে স্বাক্ষীগণ আহত হন। এরপর দ্বিতীয় দিন ৪ আগস্ট মিছিল নিয়ে গেলে আন্দোলনকারীদের মধ্যে কয়েকজনকে থানা বাজারে গেলে তাদেরকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে আওয়ামীলীগের নেতাকর্মীরা। এতে অনেকেই গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

এ মামলার বিষয়ে বাদী জুবায়ের আহমদ ইমরান দৈনিকসিলেট ডটকমকে বলেন, আমি সিলেট আলিয়া মাদ্রাসার কামিল দ্বিতীয় বর্ষের ছাত্র। গেলো ৩ ও ৪ আগস্ট আমিসহ আন্দোলনকারী যারা ছিলেন তাদের উপরে হামলা করা হয়। বিভিন্ন ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের সনাক্ত করে ৮১ জনের নাম উল্লেখপূর্বক ১৫০/২০০ জনকে অজ্ঞাত করে মামলা দায়ের করি।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ বদিউজ্জামান বলেন, আন্দোলনকারীরা থানায় এসে জুবায়ের আহমদ ইমরান নামের একজন বাদী হয়ে মামলা করেন। তারই পরিপ্রেক্ষিতে মামলা নথিভুক্ত করা হয়, আইন অনুযায়ী পরবর্তী কার্যক্রম প্রক্রিয়াধীন।