১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

স্থগিত এইচএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

todaysylhet.com
প্রকাশিত ১৫ আগস্ট, বৃহস্পতিবার, ২০২৪ ১৭:৪৩:৪৩
স্থগিত এইচএসসি পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

টুডে সিলেট ডেস্ক :: সরকারি চাকরিতে কোটা সংস্কার দাবির আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাগুলোর নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। প্রকাশিত সূচি অনুযায়ী ১১ সেপ্টেম্বর থেকে পরীক্ষা শুরু হবে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক প্রফেসর মো. আবুল বাশারের সই করা বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এর আগে মঙ্গলবার (১৩ আগস্ট) স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা ১১ সেপ্টেম্বর থেকে শুরুর একটি প্রস্তাব অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের কাছে জমা দেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

২০২৪ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা ৩০ জুন শুরু হয়। লিখিত পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল ১১ আগস্ট। আর ব্যবহারিক পরীক্ষা ১২ আগস্ট থেকে ২১ আগস্টের মধ্যে শেষ করার কথা ছিল।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার কারণে স্থগিত করা হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। কিন্তু ১১ আগস্ট থেকে শুরুর কথা থাকলেও তা সম্ভব হয়নি। ৬ আগস্ট উপসচিব এ জেড মোরশেদ আলীর সই করা বিজ্ঞপ্তিতে ‘অনিবার্য কারণবশত’ এইচএসসি ও সমমানের সব পরীক্ষা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়। এখন অন্তর্বর্তীকালীন সরকারের কাছে নতুন প্রস্তাব দেয়া হয়েছে।