২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

ছাত্র-জনতার বিজয় মিছিলে গিয়ে ১২ দিন ধরে নিখোঁজ শাহজাহান

todaysylhet.com
প্রকাশিত ১৭ আগস্ট, শনিবার, ২০২৪ ১৬:৫১:৫৬
ছাত্র-জনতার বিজয় মিছিলে গিয়ে ১২ দিন ধরে নিখোঁজ শাহজাহান

টুডে সিলেট ডেস্ক :: ৫ আগস্ট হাসিনা সরকার পতনের পর বিকেলে বিজয় মিছিলে গিয়েছিলেন মো. শাহজাহান আহমদ (২৬) নামের দক্ষিণ সুরমার এক যুবক। পেশায় তিনি সিএনজি চালক। কিন্তু সেদিন থেকে আর তার খোঁজ নেই।

সোমবার (৫ আগস্ট) বিকালে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) দক্ষিণ সুরমা থানা ঘেরাও করে ছাত্র-জনতা। সে সময় চারজনকে আটক করে থানা কম্পাউন্ডে নেয় পুলিশ। এরপর থেকে শাহজাহান নিখোঁজ। তিনি মৌলভীবাজারের ছনকাপন গ্রামের হারুছ মিয়ার ছেলে। দীর্ঘদিন ধরে তিনি পরিবার নিয়ে দক্ষিণ সুরমার ধরাধরপুর এলাকায় থাকেন।

পরিবারের লোকজন খোঁজ করেছেন থানায়। ফেসবুকেও ছবি পোস্ট করে তার সন্ধান করছেন। কিন্তু শনিবার (১৭ আগস্ট) পর্যন্তও তার খোঁজ মিলেনি।

শাহজাহানের পরিবারিক সূত্র জানায়, চার বোন ও ৭ ভাইয়ের মধ্যে শাহজাহান সপ্তম। তার ছয় বছরের এক ছেলে ও অন্তঃসত্ত্বা স্ত্রী রয়েছেন ঘরে। তিনি দক্ষিণ সুরমার চন্ডিপুল স্ট্যান্ডে অটোরিকশা চালাতেন। হাসিনার পতনের পর গত ৫ আগস্ট বিকেলে বিজয় মিছিলে যান শাহজাহান। দক্ষিণ সুরমা থানা ঘেরাওকালে পুলিশ তাকে আটক করে বলে জানতে পারি। একটি ভিডিও চিত্রে তাকে দেখা গেছে। এরপর থেকে তার কোনো হদিস মিলছে না। ছাত্র-জনতার তোপের মুখে ওইদিন পুলিশ থানা কম্পাউন্ড ছেড়ে চলে যায়। তখন খালি থানা কম্পাউন্ডে তাকে খুঁজতে গিয়েও পাওয়া যায়নি। গত কয়েকদিন থেকে পুলিশি কার্যক্রম চালু হলে চন্ডিপুল অটোরিকশা স্ট্যান্ডের নেতৃবৃন্দ তার খোঁজে থানায় যান। কিন্তু কোনো তথ্য পাননি।

এ বিষয়ে দক্ষিণ সুরমা থানার তদন্ত কর্মকর্তা আবুল হোসেন বলেন, শাহজাহানের খোঁজে চন্ডিপুল অটোরিকশা স্ট্যান্ডের সভাপতি মাহমুদ হোসেনসহ নেতৃবৃন্দ থানায় এসেছিলেন। থানাহাজতসহ সব জায়গা ঘুরিয়ে দেখিয়েছি তাদের। তাছাড়া ৫ আগস্ট রাতে সব পুলিশ থানা ছেড়ে চলে যায়। ওইদিন আটকের কোনো ঘটনা ঘটেনি।