১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

পুলিশের গু’লি’তে আ’হ’ত স্কুলছাত্র রাইয়ানকে ঢাকায় স্থানান্তর

todaysylhet.com
প্রকাশিত ১৭ আগস্ট, শনিবার, ২০২৪ ১৬:৪১:২০
পুলিশের গু’লি’তে আ’হ’ত স্কুলছাত্র রাইয়ানকে ঢাকায় স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক :: দশম শ্রেণির ছাত্র রাইয়ান আহমদ (১৬)। গত ৫ আগস্ট সরকার পতনের দিনে আন্দোলনে গিয়ে পুলিশের ছোড়া বুলেট মাথায় লাগে তার। গুরুতর অবস্থায় ভর্তি করা হয় হাসপাতালে। এরপর ১২দিন কেটে গেলেও চোখ খুলেনি রাইয়ান। জীবনমৃত্যুর সন্ধিক্ষণে এতদিন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ছিল চিকিৎসাধীন।

শনিবার সকালে এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকায় নেওয়া হয়েছে। সেখানে নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করিয়ে দেন। সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী তার চিকিৎসার দায়িত্ব নেন।

এ বিষয়ে সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার পতনের আন্দোলনে গিয়ে পুলিশের গুলিতে রাইয়ান আহমদ গুরুতর আহত হয়েছে। ১২ দিন ধরে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও তার জ্ঞান ফিরেনি। জানতে পেরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার নিউরো সায়েন্স হাসপাতালে নিয়ে এসেছি।

আহতের মামা কুটু মিয়া বলেন, গত ৫ আগস্ট ছাত্রজনতার আন্দোলনের বিজয়ের দিন বিকেলে দক্ষিণ সুরমা থানা ঘেরাওকালে পুলিশের ছোঁড়া গুলি মাথায় লেগে গুরুতর আহত হন রাইয়ান আহমদ। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ ১২দিন ধরে চিকিৎসা চললেও তার জ্ঞান ফিরেনি। ঘটনাটি জানতে পেরে সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে গেছেন। তিনি নিজে ঢাকায় অবস্থান করে রাইয়ানকে নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করিয়েছেন। তার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

আহত রাইয়ান দক্ষিণ সুরমার সিলাম ইউনিয়নের ডালিপাড়া গ্রামের নানু মিয়া ও রুনু বেগম দম্পতির ছেলে। চার ভাই বোনের মধ্যে সবার ছোট রাইয়ান সিলাম পিএল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।