১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলির সনদ পেলেন সিলেটের সুমন

todaysylhet.com
প্রকাশিত ১৯ আগস্ট, সোমবার, ২০২৪ ২৩:২৬:৫১
নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলির সনদ পেলেন সিলেটের সুমন

টুডে সিলেট ডেস্ক :: নিউ ইয়র্ক স্টেট অ্যাসেম্বলি থেকে সনদ পেয়েছেন সিলেটের সিদ্দিকুর রহমান সুমন।

সম্প্রতি সাংবাদিকতার ক্যাটাগরীতে নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ৮৭ (ব্রঙ্কস) থেকে নির্বাচিত অ্যাসেম্বলিওমেন ক্যারিনা রেইয়েস স্বাক্ষরিত তাকে এই বিশেষ সাইটেশন দেওয়া হয় । ব্রঙ্কসের পথমেলার মঞ্চে স্টেট অ্যাসেম্বলির পক্ষে হতে তাঁর হাতে সনদ তুলে দেন বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের সভাপতি সারওয়ার চৌধুরীসহ কমিউনিটি নেতৃবৃন্দ ।

সুমন বর্তমানে যুক্তরাষ্ট্রে দৈনিক মানবজমিনের প্রতিনিধি হিসেবে কাজ করছেন। ২০০৫ সালে দৈনিক জালালাবাদের ক্যাম্পাস প্রতিনিধি হিসেবে সাংবাদিকতায় যুক্ত হোন।

তিনি স্থানীয়, জাতীয় দৈনিক এবং টিভি চ্যানেলেও কাজ করেছেন । সুমন কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ের মিডিয়া উইংয়ে (গভর্নর সেক্রেটারিয়েট এন্ড পাবলিকেশন্সে) কর্মরত ছিলেন । তিনি ২০২৩ সালে বাংলাদেশ ব্যাংকের চাকুরি ছেড়ে ইমিগ্রেন্ট ভিসায় আমেরিকায় পাড়ি জমান ।

সুমনের গ্রামের বাড়ী সিলেটের সদর উপজেলার লামাকাজী পূর্বপারে । তিনি সিলেট লেখক ফোরামের প্রাক্তন সাংগঠনিক সম্পাদক, লামাকাজী লালার গাঁও ক্রিকেট ক্লাবের (এলসিসির) প্রতিষ্ঠাতা অধিনায়ক ও সেক্রেটারী, এমসি কলেজ স্টুডেন্ট এসোসিয়েশনের প্রাক্তন জিএস এবং শাহজালাল উপশহর কল্যান পরিষদের সদস্য ছিলেন ।

এদিকে, নিউ ইয়র্ক স্টেট অ্যাসেম্বলির কতৃর্ক সাইটেশন দেওয়ার বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের সভাপতি সারওয়ার চৌধুরী ও সেক্রেটারী বদরুজ্জামান রুহেলসহ কমিটির সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সুমন। আগামীতেও আমেরিকান বাংলাদেশী কমিউনিটিতে সততার সাথে পরিচ্ছন্ন সাংবাদিকতায় কাজ করতে সবার সহযোগিতা চেয়েছেন তিনি ।