১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

এবার হকার নেতার মামলায় প্রধান আসামি আনোয়ারুজ্জামান!

todaysylhet.com
প্রকাশিত ২৩ আগস্ট, শুক্রবার, ২০২৪ ০২:৩৫:৫৮
এবার হকার নেতার মামলায় প্রধান আসামি আনোয়ারুজ্জামান!

টুডে সিলেট ডেস্ক :: ঘটনার এক মাস পর সিলেট সিটি করপোরেশনের সদ্যসাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে প্রধান আসামি করে আদালতে একটি মামলা দায়ের করেছেন এক হকার নেতা। গত ২৩ জুলাই সিলেট মহানগরের লালদীঘিরপাড় (অস্থায়ী) হকার্স মার্কেটে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় বৃহস্পতিবার (২২ আগস্ট) সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন সিলেট জেলা শ্রমিক দল ও হকার নেতা মো. রুহুল আমিন রুবেল।

 

 

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবি মো. সায়েম খান।

 

মামলায় আনোয়ারুজ্জামান ছাড়াও উল্লেখযোগ্য আসামিরা হলেন- সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ (৫০), অতিরিক্ত পুলিশ-কমিশনার (ক্রাইম উত্তর) মো. সাদেক দস্তগীর কাউছার (৪০), বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কল্লোল গোস্বামী, কোতয়ালী মডেল থানার সদ্য বদলি হওয়া অফিসার ইনচার্জ মো. মঈন উদ্দিন সিপন, মেয়রের সহকারী শহীদ চৌধুরী (৫৫), বঙ্গবন্ধুু প্রজন্মলীগ সিলেট মহানগরের সাংগঠনিক সম্পাদক মো. ছুরত আলী (৪৬), হকার নেতা রুমন আহমদ (৩২) ও রকিব আলী (৫০)। মামলাটিতে অজ্ঞাতনামা আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে।

 

আদালতের বিজ্ঞ বিচারক মো. আব্দুল মোমেন মামলাটি আমলে নিয়ে এফআইআর দাখিল করতে কোতোয়ালি থানাপুলিশকে নির্দেশ দেন।

 

এজাহারে বলা হয়- অভিযুক্তরা চাঁদা না পেয়ে গত ২৩ জুলাই বিকেলে লালদিঘীরপাড় হকার পুনর্বাসনকৃত মাঠে হকারদের উপর হামলা চালান। এ সময় হামলাকারীরা ব্যবসায়ীদের দোকানের লাখ লাখ টাকার মালামাল লুটে নেয় এবং দোকানগুলো তছনছ করে ব্যাপক ক্ষতিসাধন করে। এমনকি ব্যবসায়ীদের অবরুদ্ধ করে তাদের উপর শারিরীক নির্যাতন চালায়। এসময় তারা আটজন হকার ব্যবসায়ীকে আটক করে কোতোয়ালী থানায় নিয়ে আটকে রেখে রাতভর নির্যাতন করে। পরদিন ২৪ জুলাই তাদেরকে আদালতে প্রেরণ করলে পরে তারা জামিনে ছাড়া পান।