১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

ফের ৫ দিনের রিমান্ডে ‘সালমান-আনিসুল-জিয়াউল’

todaysylhet.com
প্রকাশিত ২৫ আগস্ট, রবিবার, ২০২৪ ০৩:০৬:৫০
ফের ৫ দিনের রিমান্ডে ‘সালমান-আনিসুল-জিয়াউল’

টুডে সিলেট ডেস্ক :: লেজছাত্র খালিদ হাসান সাইফুল্লাহকে গুলি করে হত্যার ঘটনায় লালবাগ থানায় দায়ের করা হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও চাকুরিচ্যুত সেনা কর্মকর্তা সৈয়দ জিয়াউল আহসানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

 

শনিবার (২৪ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম রিমান্ডের এই আদেশ দেন।

 

সায়েন্সল্যাবে হকার শাহজাহান হত্যার ঘটনায় নিউমার্কেট থানার মামলায় গত ১৪ আগস্ট সালমান এফ রহমান ও আনিসুল হককে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ।

 

একই মামলায় গত ১৬ আগস্ট জিয়াউল হকের ৮ দিনের রিমান্ড মঞ্জু করা হয়। সেই রিমান্ড শেষে আজ তাদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ।

 

একইদিনে লালবাগ থানার এই মামলায় তাদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট থানার উপপরিদর্শক আক্কারস মিয়া। সেই আবেদনের শুনানি শেষে বিচারক প্রত্যেকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

 

গত ১৩ আগস্ট গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেফতার করে পুলিশ। অপরদিকে ১৫ আগস্ট গভীর রাতে ঢাকার খিলক্ষেত এলাকা থেকে জিয়াউল আহসানকে গ্রেফতার করা হয়।

 

মামলার অভিযোগ থেকে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ১৮ জুলাই লালবাগের আজিমপুর সরকারি আবাসিক এলাকায় আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় তার বাবা কামরুল হাসান ১৯ আগস্ট লালবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।