১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

হাসপাতালে সাবেক বিচারপতি মানিক, দেহে অস্ত্রোপচার

todaysylhet.com
প্রকাশিত ২৫ আগস্ট, রবিবার, ২০২৪ ০৩:০১:৪৯
হাসপাতালে সাবেক বিচারপতি মানিক, দেহে অস্ত্রোপচার

নিজস্ব প্রতিবেদক :: সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিককে দেহে অস্ত্রোপচার করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) রাত পৌনে ৯টার দিকে তাকে কারারক্ষিদের নিরাপত্তায় ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে রাত ১০টার দিকে তার শরীরে অস্ত্রোপচার করা হয়।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া রাত ১টার দিকে মেডিক্যাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আবু জাফর সাবেক বিচারপতি সামসুদ্দিন মানিকের অস্ত্রোপচারের বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমানে তাকে পোস্ট অপারেটিভ রুমে রাখা হয়েছে।

হাসপাতালের চিকিৎসক সূত্র জানায়, সাবেক বিচারপতি শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। দ্রুত অস্ত্রোপচার করে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

এরআগে শুক্রবার (২৩ আগস্ট) রাত ১১টার দিকে অবৈধভাবে সিলেটের কানাইঘাট উপজেলার ডনা সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় বিচারপতি মানিককে আটক করে বিজিবি।

জানা গেছে, সিলেটে বিচারপতি মানিকের বিরুদ্ধে নতুন করে মামলা হয়নি। বিজিবি মামলা করবে বললেও পরে তা করা হয়নি। তবে পুলিশ তাকে ৫৪ ধারায় আটক দেখিয়ে শনিবার বিকাল ৪টায় সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আলমগীর হোসেনের আদালতে হাজির করে। আদালত ৫৪ ধারায় বিচারপতি মানিককে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে পুলিশ তাকে সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে যায়।পরে কঠোর নিরাপত্তা দিয়ে তাকে আদালতে নিয়ে যান পুলিশ সদস্যরা।

এরআগে আদালতে হাজির করার সময় উত্তেজিত জনতা তার উপর ডিম ও জুতা নিক্ষেপ এবং শারিরিকভাবে হেনস্তা করা হয়।

সম্প্রতি বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় মানিকের নামে নোয়াখালীর আদালতে মামলা হয়েছে।

একই অভিযোগে গত বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে আইনজীবী মো. জিয়াউল হক বাদী হয়ে আরেকটি মামলার আবেদন করেন।

আদালত অভিযোগটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

বিচারপতি মানিক নানা বিতর্কিত মন্তব্য ও কর্মকাণ্ডের কারণে আলোচিত-সমালোচিত।