১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

হারুনের নামে মামলা ৩৮, মামুন ৩৬, হাবিব ৩৩

todaysylhet.com
প্রকাশিত ০৪ সেপ্টেম্বর, বুধবার, ২০২৪ ২৩:২৪:২২
হারুনের নামে মামলা ৩৮, মামুন ৩৬, হাবিব ৩৩

টুডে সিলেট ডেস্ক :: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক অতিরিক্ত কমিশনার ও ডিবির প্রধান হারুন অর রশীদের নামে সর্বাধিক ৩৮টি মামলা হয়েছে। এরপরেই আছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) আব্দুল্লাহ আল মামুন। যার নামে মামলা হয়েছে ৩৬টি। এছাড়াও সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের নামে হওয়া মামলা ৩৩টি।

পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলার একটি তালিকায় এ তথ্য জানা গেছে। এ তালিকায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৯৪ জনের নাম উল্লেখ আছে। এর মধ্যে ডিএমপির সাবেক যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকারের নামে ২৭টি মামলা রয়েছে।

এছাড়া ওই তালিকাটিতে মনিরুল ইসলামের নামে (চিফ, স্পেশাল ব্রাঞ্চ) ১১টি, সাবেক যুগ্ম পুলিশ কমিশনার এস এম মেহেদী হাসান ও ইকবাল হোসাইনের নামে (ডিসি ওয়ারী বিভাগ) ৮টি, সাবেক আইজিপি শহীদুল হকের নামে ৭টি এবং সাবেক র‌্যাব প্রধান হারুন অর রশিদের নামে ৫টি মামলা রয়েছে।

ওই তালিকা অনুযায়ী, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক অতিরিক্ত কমিশনার ও ডিবির প্রধান হারুন অর রশীদের নামে গত ১৩ আগস্ট মোহাম্মদপুর থানা, গত ১৫ ও ১৬ আগস্ট মিরপুর মডেল থানা, গত ১৯ আগস্ট লালবাগ ও শেরেবাংলা নগর থানা, গত ২০ আগস্ট সূত্রাপুর, ভাটারা ও কাফরুল থানা, গত ২১ আগস্ট উত্তরা পূর্ব, নিউমার্কেট ও যাত্রাবাড়ী থানা, গত ২২ আগস্ট রামপুরা, যাত্রাবাড়ী, মিরপুর মডেল থানা, শেরেবাংলা থানা, আদাবর থানা, গত ২৩ আগস্ট বিমানবন্দর থানায় একটি করে মামলা হয়েছে। এছাড়াও গত ২৪ আগস্ট যাত্রাবাড়ী থানায় তিনটি মামলা হয়েছে।

এদিকে গত ২৫ আগস্ট পল্লবী থানা, উত্তরা পূর্ব থানায় ২টি, যাত্রাবাড়ী, আদাবর ও শাহবাগ থানায় একটি, গত ২৬ আগস্ট তেজগাঁও, যাত্রাবাড়ী, ধানমন্ডি, উত্তরা পূর্ব থানায় ১টি ও মোহাম্মদপুর থানায় ২টি মামলা হয়েছে। আর গত ২৭ আগস্ট যাত্রাবাড়ী থানায় একটি মামলা হয়েছে।