১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

যৌথ বাহিনীর অভিযান: বিনামূল্যের সরকারি ঔষধ বিক্রির ঘটনায় মামলা, আটক ৩

todaysylhet.com
প্রকাশিত ০৮ সেপ্টেম্বর, রবিবার, ২০২৪ ১৮:১২:১৬
যৌথ বাহিনীর অভিযান: বিনামূল্যের সরকারি ঔষধ বিক্রির ঘটনায় মামলা, আটক ৩

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি : বিনামূল্যের সরকারি ঔষধ গোপনে বিক্রি করার অভিযোগে সেলিনা আক্তার নামে ইউনিয়ন পরিষদের এক নারী সদস্যকে আটক করা হয়েছে।

 

খোঁজ নিয়ে জানা যায়, যৌথ বাহিনীর অভিযানে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় এই নারী ইউনিয়ন পরিষদ সদস্যের বাড়ি হতে বিনামূল্যে বিতরণের সরকারি ঔষধ উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করা হয়।

 

রোববার (৮ সেপ্টেম্বর) ফেঞ্চুগঞ্জ থানার উপ-পরিদর্শক অসির রঞ্জন দেব বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। মামলায় উপজেলার মাইজগাও ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য সেলিনা আক্তার, ঘিলাছড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যান পরিদর্শক পাক আক্তার চৌধুরী এবং মাইজগাও ইউনিয়ের পরিবার কল্যান সহকারী শিল্পী রানী বিশ্বাসকে আসামী করা হয়েছে।

 

এর আগে শনিবার ফেঞ্চুগঞ্জ উপজেলার নুরপুর গ্রামে নারী ইউপি সদস্য সেলিনা আক্তারের বাড়িয়ে অভিযান চালায় যৌথ বাহিনী। এ সময় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বিনামূল্যে বিতরণের বিপুল পরিমাণ ঔষধ উদ্ধার করা হয় এবং ঘটনাস্থল থেকে সেলিনা আক্তারকে আটক করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করে ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গাজী আতাউর রহমান বলেন, আটক ইউপি সদস্য সেলিনা আক্তারকে গ্রেপ্তার দেখানো হয়েছে এবং আদালতে প্রেরণ করা হবে। এ বিষয় সংশ্লিষ্ট বাকি অপরাধীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান এই কর্মকর্তা।

 

উদ্ধারকৃত সরকারি ওষুধের ঘটনায় মামলা, গ্রেফতার ৩:- সিলেটে যৌথ বাহিনীর অভিযানে উদ্ধারকৃত সরকারি ওষুধের ঘটনায় ফেঞ্চুগঞ্জ থানায় মামলা হয়েছে। শনিবার রাতে ফেঞ্চুগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) অসিত রঞ্জন দেব মামলাটি দায়ের করেন। মামলা নং- ৩। এ ঘটনায় আটককৃত এজহারভুক্ত আসামীদের গ্রেফতার দেখানো হয়েছে। রোববার তাদের আদালত মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

গ্রেফতারকৃতরা হলেন ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের সদস্য সেলিনা আক্তার, পাক আক্তার চৌধুরী ও শিল্পী রানী বিশ্বাস।

 

এজহার সূত্রে জানা গেছে, ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্র থেকে সরকারি বরাদ্দের ওষুধ অন্যত্র সরিয়ে নেওয়ার গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে নূরপুর গ্রামে যৌথ বাহিনী অভিযান পরিচালনা করে। এ সময় সেলিনা আক্তারের বাড়ির খাটের নিচ থেকে দুই কার্টন ওষুধ জব্দ করা হয়। ওষুধগুলোর প্যাকেটের গায়ে ‘পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সম্পত্তি, বিক্রয়ের জন্য নহে’—এমন কথা উল্লেখ করা রয়েছে। এ ঘটনায় সেলিনা আক্তারকে আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে পরে পাক আক্তার চৌধুরী ও শিল্পী রানী বিশ্বাসকে আটক করা হয়।

 

ফেঞ্চুগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) অসিত রঞ্জন দেব বলেন, ওষুধ জব্দের ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় আটককৃত এজহারভুক্ত আসামীদের গ্রেফতার দেখানো হয়েছে। রোববার তাদের আদালত মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।