১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

প্রেমিকার জন্য রাজীব ভাটিয়া থেকে হয়ে যান অক্ষয় কুমার

todaysylhet.com
প্রকাশিত ১০ সেপ্টেম্বর, মঙ্গলবার, ২০২৪ ২২:৩৫:২১
প্রেমিকার জন্য রাজীব ভাটিয়া থেকে হয়ে যান অক্ষয় কুমার

বিনোদন ডেস্ক :: বলিউডের খিলাড়ি কুমার তিনি। আট থেকে আশি সবাই মুগ্ধ অক্ষয় কুমারে। তিন দশক ধরে বলিউডের অন্যতম ফিট অভিনেতা। রোমান্স হোক বা অ্যাকশন কিংবা কমেডি- সব ধরনের ছবিতে মুগ্ধ করেছেন তিনি। সোমবার ৫৬ বছরে পা দিয়েছেন সেই অক্ষয়।

তবে সবাই যাকে অক্ষয় কুমার নামে চেনেন, সেই পাঞ্জাবি পুত্তরের আসল নাম রাজীব হরি ওম ভাটিয়া। কীভাবে আর কেন রাজীব ভাটিয়া হয়ে উঠলেন অক্ষয় কুমার, চলুন জেনে আসি সেই গল্প।

অক্ষয়ের অভিষেক হিন্দি ছবি ‘সৌগন্ধ’। এই ছবিতে অভিনয়ের চার বছর আগে মহেশ ভাট পরিচালিত ‘আজ’ ছবিতে ক্যারাটে মাস্টারের ভূমিকায় কয়েক সেকেন্ডের জন্য দেখা মিলেছিল অক্ষয়ের। সেই ছবির নায়ক ছিলেন সুপারস্টার রাজেন্দ্র কুমারের ছেলে কুমার গৌরব। ছবিতে তার চরিত্রের নাম ছিল অক্ষয়।

ওই ছবিতে অঞ্জলি নামের এক মেয়ের প্রেমে পাগল ছিল অক্ষয় (কুমার গৌরব)। সেই চরিত্রে অভিনয় করেছিলেন অনামিকা পাল। আর বাস্তব জীবনে সে সময় অনামিকার সঙ্গে সম্পর্কে ছিলেন রাজীব ভাটিয়া ওরফে আজকের অক্ষয় কুমার।

পর্দায় সুপারস্টার নায়কের সঙ্গে প্রেমিকার ঘনিষ্ঠতা সহ্য করতে পারেননি রাজীব। জ্বলে-পুড়ে গিয়েছিলেন তিনি। অমানিকার মুখে ‘আই লাভ ইউ অক্ষয়’ শুনে আজব কাণ্ড ঘটান রাজীব ভাটিয়া। নিজের নাম পাল্টে অক্ষয় ভাটিয়া করে ফেলেন!

নাম বদল নিয়ে তিনি কতটা সিরিয়াস, তা প্রেমিকাকে বোঝাতে অক্ষয় ভাটিয়া নামে ভিসিটিং কার্ড পর্যন্ত ছাপিয়ে ফেলেন সেই সময়ের স্ট্রাগলার রাজীব ভাটিয়া। প্রযোজকদের কাছে গিয়ে সেই নামেই নিজেকে পরিচয় দিতেন, কাজ খুঁজতেন।

এরপর অক্ষয়কে শুধু নাম নয়, পদবিও বদলে ফেলার উপদেশ দেন পরিচালক প্রমোদ চক্রবর্তী। অক্ষয়ের শ্যুট করা প্রথম ছবি ছিল ‘দিদার’। যদিও তা মুক্তির আলো দেখে ‘সৌগন্ধ’র পর। ‘দিদার’ পরিচালক প্রমোদ চক্রবর্তী অক্ষয়কে জানান, নাম পালটানোর সিদ্ধান্ত নিয়ে থাকলে তার উচিত অক্ষয় ভাটিয়ার বদলে ভাটিয়া ছেঁটে ফেলে কুমার যোগ করতে।

কারণ বলিউডের বহু সুপারস্টার হিরোর নামের পাশেই ছিল কুমার। ব্যাস, রাজীব ভাটিয়া থেকে তিনি হয়ে গেলেন অক্ষয় কুমার। এরপর বেশিদিন অনামিকার সঙ্গে প্রেম টেকেনি। কিন্তু ওই নামটি রয়েই গেছে।

নতুন শতাব্দীতে টুইঙ্কেল খান্নাকে ভালোবেসে বিয়ে করেন অক্ষয় কুমার। নব্বইয়ের দশকের শেষে ‘ইন্টারন্যাশন্যাল খিলাড়ি’র সেটে শুরু এই রোমান্স। আজও অটুট সেই সম্পর্ক। আরভ আর নিতারা দুই সন্তানকে নিয়ে সুখের সংসার অক্ষয়-টুইঙ্কেলের।