১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

ওসমানীনগরে গোয়াল ঘরে আগুন, পুড়লো ৭টি গরু

todaysylhet.com
প্রকাশিত ১৪ সেপ্টেম্বর, শনিবার, ২০২৪ ২১:১৪:৩৯
ওসমানীনগরে গোয়াল ঘরে আগুন, পুড়লো ৭টি গরু

ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগরে কৃষকের গোয়াল ঘরে আগুনে পুড়ে ৭টি গরু ও দুটি ভেড়া মারা গেছে। শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার সাদিপুর ইউনিয়নের গাভুরটিকি গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কৃষক নির্মল সূত্রধরের প্রায় সাড়ে চার লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে।

জানা গেছে, শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার সাদিপুর ইউনিয়নের গাভুরটিকি গ্রামের প্রবাস ফেরত কৃষক নির্মল সূত্রধরের বাড়িতে থাকা গোয়াল ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নির্মল সূত্র ধরের ছেলে নিতেশ সূত্রধর বাইরে এসে আগুন দেখতে পেয়ে চিৎকার দিলে, আশ পাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে ৭টি গরু ও ২টি ভেড়া পুড়ে ছাই হয়ে যায়। ঘটনার খবর পেয়ে শনিবার সকালে ওসমানীনগর থানা পুলিশ, তাজপুর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, সাদিপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান, খাশিকাপন পল্লী বিদ্যুৎ অফিস ও উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের প্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কৃষক নির্মল সূত্রধর বলেন, কিভাবে আগুনের সূত্রপাত হল তা জানি না। হঠাৎ আগুন দেখতে পেয়ে আমরা তড়িগড়ি করে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করি। আগুন নিয়ন্ত্রণ করতে পারলেও আমরা কোন গরু-ভেড়ার প্রাণ বাঁচাতে পারি নি।

সাদিপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সামসুল ইসলাম শামীম বলেন, প্রশাসন এই বিষয়ে তদন্ত করছে। প্রশাসনের তদন্তে কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে শাস্তির ব্যবস্থতা করা হবে।

তাজপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার অপু মিয়া বলেন, আগুনে পুড়ে প্রায় সাড়ে চার লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনের খবর পাইনি, পেলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহন করা হত।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্য রাশেদুল হক বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আমরা এই বিষয় নিয়ে তদন্ত করছি।