১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

নার্সদের নিয়ে কটুক্তি: মহাপরিচালকের পদত্যাগের দাবিতে সিলেটে মানববন্ধন

todaysylhet.com
প্রকাশিত ১৪ সেপ্টেম্বর, শনিবার, ২০২৪ ২১:৩২:০৫
নার্সদের নিয়ে কটুক্তি: মহাপরিচালকের পদত্যাগের দাবিতে সিলেটে মানববন্ধন

টুডে সিলেট ডেস্ক :: নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটুক্তি করায় মহাপরিচালক মাকসুরা নুরসহ সকল নন-নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ এবং উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের পদায়নের দাবিতে সিলেটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার দুপুর ১১টার দিকে বাংলাদেশ নার্সিং অ্যাসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শামীমা নাসরিন, সহ-সভাপতি রেখা রানী, সাধারণ সম্পাদক মো. সোহেল আহমেদ, মো. জসিম উদ্দিন, সিলেট নার্সিং কলেজের সিনিয়র শিক্ষক মিনারা বেগম, নার্সিং কর্মকর্তা হাসান মাহমুদ, জিয়াউর রহমান, সামীর চন্দ, রুমি রানী দাস, প্রতিনিধি নার্সিং স্টুডেন্ট সতীব, ফারহান জুলি, জাহিদ, সাগর আহমেদসহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়া ওসমানী হাসপাতাল ও নার্সিং কলেজসহ সিলেট জেলার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত নার্স ও স্টুডেন্টরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশের প্রতিটা প্রতিষ্ঠান জাগ্রত ছাত্র-জনতা সব বৈষম্যের বিরুদ্ধে আন্দোলন করে সংস্কার করে যাচ্ছে। কিন্তু অদ্যবধি ওসমানী মেডিকেলসহ সকল নার্সিং কলেজে কোনো দুর্নীতিবাজদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা নেয়া হয়নি। দুর্নীতিবাজরা দীর্ঘদিন ধরে একই চেয়ারে বসে আছে। ক্ষমতার অপব্যবহার করে তারা সরকারি টাকা আত্মসাৎ, টেন্ডারবাজি, চাঁদাবাজি, দালাল নিয়ন্ত্রণ, সরকারি ওষুধ পাচারসহ বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে। এসব দুর্নীতিবাজদের চাকরি থেকে অব্যাহতি দেওয়ার দাবি তোলেন তারা।