১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

ভারতের কয়লা গুহায় মাটি চাপা পড়ে যুবকের মৃত্যু

todaysylhet.com
প্রকাশিত ১৫ সেপ্টেম্বর, রবিবার, ২০২৪ ১৯:৫৯:৩৭
ভারতের কয়লা গুহায় মাটি চাপা পড়ে যুবকের মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি :: ভারতের কয়লা গুহায় মাটি চাপা পড়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তের আবুল মিয়া (২৬) নামের এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছে ১০-১৫ জন। রবিবার (১৫ সেপ্টেম্বর) সকালে উপজেলা কলাগাও সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

 

নিহত যুবক উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের কলাগাঁও পশ্চিম পাড়া গ্রামের মুক্তিযোদ্ধা আলকাছ মিয়ার ছেলে।

 

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের সীমান্তে চোরাচালান বাণিজ্য জমজমাট হয়ে উঠেছে। সীমান্ত গডফাদার ও তার সোর্সরা প্রতিদিন কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে অবাধে কয়লা, মাদক, চিনি, পেয়াজ, সুপারী, ভারতীয় বিভিন্ন ব্যন্ডের মাদকদ্রব্য ও নদী থেকে বালি পাঁচার করছে কমলাকান্দাসহ দেশের বিভিন্ন প্রান্তে। এর ফলে গডফাদার ও তার সোর্সরা হচ্ছে কোটি কোটি টাকার মালিক, অন্যদিকে এসব মালামাল পরিবহনে সীমান্তে বেড়েই চলেছে মৃত্যুর মিছিল। প্রতিদিনের মত রবিবার ভোর থেকে উপজেলার চারাগাঁও সীমান্তের জঙ্গলবাড়ি ও কলাগাঁও এলাকা দিয়ে পৃথক ভাবে ভারত থেকে অবৈধ ভাবে অবাধে কয়লা ,চিনি,পেয়াজ,সুপারী,মাদকদ্রব্য ও নদী থেকে বালি পাঁচার শুরু করে। সকাল ৯টায় কলাগাঁও এলাকার ভারতের অংশ থেকে বাংলাদেশে কয়লা পাচারের সময় চোরাই কয়লার গুহায় মাটি চাপা পড়ে আবুল মিয়া এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়। ওই সময় গুহার ভিতর আটকে পড়ে আরো ২০-৩০জন শ্রমিক। এই খবর পেয়ে অন্যান্য শ্রমিকরা প্রায় ২ ঘন্টা মাটি খুড়ে তাদেরকে উদ্ধার করে এবং মৃত যুবকের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করে।

 

এ ব্যাপারে জানতে সীমান্তের চারাগাঁও বিজিবি ক্যাম্পের সরকারী মোবাইল নাম্বারে বারবার কল করার পরও কেউ ফোন রিসিভ করেনি।

 

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাইনুদ্দিন জানান, চারাগাঁও সীমান্তে এক যুবকের মৃত্যু হয়েছে। কিভাবে মৃত্যু হয়েছে তা বলা যাবে না। তবে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এব্যাপারে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।