১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

১৫ বছরে বিএনপির দশ হাজার নেতাকর্মীদের গুম-খুন করা হয়েছে : আহমেদ আযম খান

todaysylhet.com
প্রকাশিত ১৭ সেপ্টেম্বর, মঙ্গলবার, ২০২৪ ১৬:৫৪:৩৬
১৫ বছরে বিএনপির দশ হাজার নেতাকর্মীদের গুম-খুন করা হয়েছে : আহমেদ আযম খান

নিজস্ব প্রতিবেদক :: বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান বলেছেন, গত ১৫ বছরে স্বৈরাচার আওয়ামী লীগ সরকার বিএনপিকে দমীয়ে রাখতে গিয়ে সিলেটের শীর্ষ নেতা এম. ইলিয়াস আলীসহ দলের ৫২২ জন নেতাকর্মীকে গুম ও খুন করেছে। বিএনপির ১০ হাজার নেতাকর্মীদের হত্যা করেছে। জালিম হাসিনার রোষাণলে পড়ে নিঃস্ব হয়েছেন ১০ লক্ষ নেতাকর্মী। এরপরও দেশনায়ক তারেক রহমানের নির্দেশে বিএনপি রাজপথ ছাড়েনি। এরই ফসল হিসেবে ৫ আগস্ট স্বৈরশাসকের চরম অধপতন ঘটেছে। তাই এই অর্জনকে বৃথা যেতে দেবো না আমরা।

 

মঙ্গলবার বিকালে বিএনপির উদ্যোগে সরকারী আলিয়া মাদরাসা মাঠে আয়োজিত বিভাগীয় শোভাযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর যৌথ পরিচালনায় সমাবেশে কেন্দ্রীয় ও সিলেট বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 

দুপুর থেকে দলটির নেতাকর্মীরা আলিয়া মাদ্রাসা মাঠে জড়ো হওয়া শুরু করলেও বিকাল ৩টা থেকে শুরু হয় র‍্যালি শোভাযাত্রা ও সংক্ষিপ্ত সমাবেশের মূল কার্যক্রম। বেলা ২টার দিকে কানায় কানায় ভর্তি হয়ে যায় আলিয়া মাদরাসা মাঠ।সমাবেশে শেষে আলিয়া মাদারাসা মাঠ থেকে বিশাল র‍্যালি শুরু হয়ে মহানগরের রেজিস্ট্রি মাঠে গিয়ে শেষ হয়েছে।