২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

এখনও বন্ধ বিয়ানীবাজার থানা পুলিশের কার্যক্রম

todaysylhet.com
প্রকাশিত ১১ আগস্ট, রবিবার, ২০২৪ ১৮:১৩:৫২
এখনও বন্ধ বিয়ানীবাজার থানা পুলিশের কার্যক্রম

বিয়ানীবাজার প্রতিনিধি :: গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানের পর থেকে বিয়ানীবাজার থানা পুলিশের কার্যক্রম বন্ধ রয়েছে।

রবিবার দুপুর পর্যন্ত এই থানায় পুলিশি কার্যক্রম শুরু হয়নি। তবে শনিবার সকাল থেকে বিয়ানীবাজারে সেনা ক্যাম্প স্থাপন করা হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা মানুষের অভিযোগের প্রেক্ষিতে দ্রুত কার্যক্রম পরিচালনা করছেন।

রবিবার সকালে দেখা যায়, বিয়ানীবাজার থানার প্রধান ফটক বন্ধ। পাশের সরু গেটটিও বন্ধ করে রাখা। থানার বাইরে একাধিক ভূক্তভোগী পুলিশের অপেক্ষা করছেন। একই অবস্থা চারখাই পুলিশ ফাঁড়িরও। সেখানেও কোন পুলিশ সদস্য নেই।

থানা ও উপজেলা প্রশাসনে হামলার ঘটনায় বিয়ানীবাজারের মানুষ ক্ষুব্দ। সরকারি স্থাপনায় কারা হামলা করছে, তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান স্থানীয়রা।

বৈষম্যবিরোধী আন্দোলনে গত ৫ আগস্ট মাঠে পর্যায়ে ডিউটিরত পুলিশ সদস্যদের কোনো দিকনির্দেশনা না দিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা পালিয়ে যাওয়ায় পুলিশের চেইন অব কমান্ড ভেঙে পড়ে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ময়নুল ইসলাম পুলিশ সদস্যদের বৃহস্পতিবারের মধ্যে নিজ নিজ কর্মস্থলে যোগদানের নির্দেশ দিলেও বিয়ানীবাজার থানা এখনো চালু হয়নি। সাধারণ পুলিশ সদস্যদের উত্তেজিত জনতার রোষানলের মুখে ফেলে যাওয়ায় বিক্ষুব্ধ পুলিশ সদস্যরা এখন তাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বেচ্ছাচারীতার কথা প্রকাশ করছেন।