২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

২৭ দিন পর সিলেটে ট্রেন চলাচল শুরু

todaysylhet.com
প্রকাশিত ১৫ আগস্ট, বৃহস্পতিবার, ২০২৪ ১৮:১৭:৫২
২৭ দিন পর সিলেটে ট্রেন চলাচল শুরু

টুডে সিলেট ডেস্ক :: দীর্ঘদিন পর সারা দেশের সঙ্গে সিলেটের আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই থেকে স্থগিত হবার পর বৃহস্পতিবার (১৫ আগস্ট) দীর্ঘ ২৭ দিন পর আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হল।

ট্রেন চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন,সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. নুরুল ইসলাম।

এ-বিষয়ে তিনি বলেন, ইতোমধ্যেই নির্দিষ্ট সময়ে আন্তঃনগর কালনী এক্সপ্রেস, পাহাড়িকা এক্সপ্রেস, জয়েন্তিকা এক্সপ্রেস ট্রেন গন্তব্য ছেড়ে গেছে। তবে সাময়িক সময়ের জন্য আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেন বন্ধ থাকবে। ট্রেন যোগাযোগ চালুকে কেন্দ্র করে আমাদের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি রেলওয়ে পুলিশ, সেনাবাহিনী কাজ করছে। এর আগে ১২ আগস্ট মালবাহী ট্রেন ও ১৩ আগস্ট থেকে মেইল,লোকাল ও কমিউটার ট্রেন চালু হয়েছিলো বলে জানান রেলের এই কর্মকর্তা।

তিনি আরও বলেন, গত ১৮ জুলাই থেকে সাময়িকভাবে ট্রেন চলাচল স্থগিত থাকায় যেসব যাত্রী ট্রেনের টিকিট ক্রয় করেছিলেন তারা পুনরায় স্থগিতকৃত ট্রেনের টিকিট রিফান্ড করতে পারবেন। যারা অনলাইনে ক্রয় করেছিলেন, তারা রেল সেবা সেবা অ্যাপস ও ওয়েবসাইট থেকে ও যারা স্টেশন কাউন্টার থেকে টিকিট ক্রয় করেছিলেন, তারা স্টেশন কাউন্টারের মাধ্যমে টিকিটের অর্থ ফেরত পাবেন। যাত্রীদের আজ থেকে ১০ দিনের মধ্যে এই কার্যক্রম সম্পন্ন করতে হবে।