১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

মহানবিকে নিয়ে কটূক্তিকারী গ্রেফতার

todaysylhet.com
প্রকাশিত ১৮ আগস্ট, রবিবার, ২০২৪ ২২:১৪:৩৯
মহানবিকে নিয়ে কটূক্তিকারী গ্রেফতার

দিরাই প্রতিনিধি :: সুনামগঞ্জের দিরাইয়ে হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ কুটূক্তি করে সামাজিক যোগা‌যোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটার্স দেওয়ার অভিযোগে লিটন চন্দ্র দাস (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে দিরাই থানা পুলিশ।

 

সে উপজেলার করিমপুর ইউনিয়নের শ্রী নারায়নপুর গ্রামের রনধীর দাসের ছেলে ।

 

শনিবার সন্ধ্যা ৭ টায় তার নিজ বাড়ি থেকে সেনাবাহিনী ও দিরাই থানা পুলিশের যৌথ অভিযানে লিটন চন্দ্র দাসকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে দিরাই থানা পয়েন্টে শনিবার রাতে, কুটূক্তিকারি লিটন চন্দ্র দাসের ফাঁসির দাবিতে মুসলিম জনতা বিক্ষোভ মিছিল করে। এসময় উদ্ভুদ পরিস্থিতি শান্ত করতে দিরাইয়ে দায়িত্বপ্রাপ্ত মেজর মহিউদ্দিন ফারুকী ও অতিরিক্ত পুলিশ সুপার দিরাই সার্কেল শহিদুল ইসলাম মুন্সি ও দিরাই থানা অফিসার ইনচার্জ ইখতিয়ার উদ্দিন চৌধুরী বিক্ষুব্ধ জনতার সামনে এসে বক্তব্য রাখেন। এসময় অভিযুক্ত লিটন দাসের সর্বোচ্চ শাস্তির আইনি ব্যবস্থার আশ্বাস দেন তারা।

দিরাই থানা পুলিশ জানায়, অভিযুক্ত লিটন চন্দ্র দাস নবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। তার ওই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে সাধারণ মুসল্লি ও নবী প্রেমিদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। খবর পেয়ে দিরাই থানা পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর বিশেষ একটি টিম তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্ত লিটন কে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। পরবর্তীতে তার বিরুদ্ধে সাইবার সিকিউরিটি আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে দিরাইয়ে দায়িত্বপ্রাপ্ত মেজর মহিউদ্দিন ফারুকী বলেন, মহানবী (সা) কে নিয়ে ব্যাঙ্গাত্মক লিখা লিটন চন্দ্র দাসের নিজস্ব ফেইসবুক থেকে পোস্ট করার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এটি আমাদের নজরে আসার সাথে সাথে দিরাই থানা পুলিশ সহ তার বাড়িতে গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসি।

অতিরিক্ত পুলিশ সুপার দিরাই সার্কেল শহিদুল ইসলাম মুন্সি বলেন, বিষয়টিকে আমরা গুরুত্ব সহকারে তাৎক্ষণিক প্রদক্ষেপ নিয়ে অভিযুক্তকে আটক করেছি।