১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

‘অপরাধ দমনে জনগণই পুলিশ’, পুলিশ সুপার আ.ফ.ম আনোয়ার

todaysylhet.com
প্রকাশিত ১০ সেপ্টেম্বর, মঙ্গলবার, ২০২৪ ১৬:৫০:৪০
‘অপরাধ দমনে জনগণই পুলিশ’, পুলিশ সুপার আ.ফ.ম আনোয়ার

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জের নবাগত পুলিশ সুপার আ.ক.ম আনোয়ার হোসেন খান বলেছেন, অন‍্যায় সুপারিশ নিয়ে কেউ আমার অফিসে আসবেন না। আমি সুনামগঞ্জে এসেছি, সুনাম নিয়ে ফিরে যাবো। তিনি বলেন, অপরাধ দমনে জনগণই পুলিশ। পুলিশ যেমন অপরাধীকে ধরতে পারে, তেমনি জনগণও অপরাধীকে ধরিয়ে দিতে পারেন।

 

পুলিশ সুপার বলেন, সদর ও বিশ্বম্ভরপুর উপজেলার অন্তর্ভূক্ত ধোপাজান নদীর লীজ নেই। টাস্কফোর্ট গঠন করে অভিযান চালিয়ে এই সরকারী সম্পদ বালু-পাথর রক্ষা করা হবে। সোমবার সকালে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

 

জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পুলিশ সুপার আ.ক.ম আনোয়ার হোসেন খান বলেন, আমি সুনামগঞ্জে এসেছি। আমি সুনামগঞ্জের বাসিন্দা হিসাবে কাজ করতে চাই। যেমন আপনারা চান সুনামগঞ্জের পরিবেশ অপরাধমুক্ত থাকতে। এই জন‍্য আপনারা সবাই আমাকে সহযোগিতা করবেন।

 

 

একাধিক সাংবাদিককে আসামী করে সুনামগঞ্জের আদালতে যে মামলা হয়েছে, এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, সাংবাদিক, পুলিশ, ছাত্র, নেতা-কর্মী বা ব‍্যবসায়ী যেই হউক না কেন অপরাধের সাথে জড়িত থাকার প্রমাণ পেলেই তার বিরুদ্ধে আইনগত ব‍্যবস্থা নেয়া হবে। তিনি আদালত থেকে এই মামলা তদন্তের দায়িত্ব পেয়েছেন বলেও সাংবাদিকদের জানান। এ সময় সাংবাদিকেরা এই মামলার সুষ্ঠু তদন্তপূর্বক আইনী ব‍্যবস্থা গ্রহণের দাবি জানান।

 

 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নবাগত পুলিশ সুপার আ.ক.ম আনোয়ার হোসেন খান বলেন, তাহিরপুরের যাদুকাটা নদী ও ধোপাজান চলতি নদীর লীজ দেওয়ার বিষয় জেলা প্রশাসক দেখেন। আমি আলাপ করেছি, ট্রাস্কফোর্স গঠন করে অভিযান করা হবে। চাঁদাবাজ সহ সকল অপরাধীদের আইনের আওতায় আনা হবে।
পুলিশ সুপার বলেন, ইজারাবিহীন ধোপাজান চলতি নদীতে অবাধে বালু-পাথর উত্তোলন করা হচ্ছে, বিভিন্ন প্রতিষ্ঠানের নামে চাঁদাবাজি করা হচ্ছে এবং যাদুকাটা নদীরপাড় কেটে গ্রামের চিত্র পাল্টে দিয়েছে। বিভিন্ন গ্রুপে অবৈধ ফায়দা লুটছে। এসব খবর আমার কাছে আছে। তা খুঁজে বের করে এদের বিরুদ্ধে আইনগত ব‍্যবস্থা নেয়া হবে।

 

 

নবাগত পুলিশ সুপার বলেন, শহরকে যানজটমুক্ত করতে ট্রাফিক পুলিশের সাথে বৈঠক করে লেগে থাকা যানজটের সুষ্ঠু সমাধান বের করা হবে। একই সাথে লাইসেন্সবিহীন যানবাহনের বিরুদ্ধে আইনগত ব‍্যবস্থা নেওয়া হবে, এই বিষয়ে সুনামগঞ্জ পৌরসভার দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল করিমের সাথে ও আলোচনা হয়েছে। তবে শহরের হাছন তুরণ থেকে ট্রাফিক পয়েন্ট পর্যন্ত ফোর লেন সড়ক নির্মাণের কাজ শুরু হবে। এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে আলাপ হয়েছে বলে জানান তিনি। এ সময় উপস্থিত সাংবাদিকেরা বাসষ্টেশন সরিয়ে নেওয়ার পরামর্শ দেন।

 

 

সবশেষে সুনামগঞ্জে মাদক প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনা করার বিষয়ে তিনি জানান। এ জন‍্য সকলের সহযোগিতা কামনা করেন নবাগত পুলিশ সুপার আ.ক.ম আনোয়ার হোসেন খান।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম খান, সদর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ।

 

 

মতবিনিময় সভায় বক্তব‍্য রাখেন অ‍্যাড. আইনুল ইসলাম বাবলু, দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক পংকজ দে, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রওনক বখত, জেলা প্রেসক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু, মাসুম হেলাল, আল হেলাল, শহীদ নুর আহমদ, মাহবুবুর রহমান পীর, এ.আর জুয়েল, এমরানুল হক চৌধুরী প্রমূখ।