১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

কোম্পানীগঞ্জে বালু উত্তোলনের দায়ে জরিমানা

todaysylhet.com
প্রকাশিত ১১ সেপ্টেম্বর, বুধবার, ২০২৪ ২১:০২:২৮
কোম্পানীগঞ্জে বালু উত্তোলনের দায়ে জরিমানা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: কোম্পানীগঞ্জ উপজেলায় চলছে অবৈধ বালু উত্তোলন। ট্রাক ও বাল্কহেড দিয়ে লিজ বহির্ভুত জায়গা থেকে রাতদিন চলছে বালু হরিলুট। অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে এবার মাঠে তৎপর প্রশাসন।

মঙ্গলবার উপজেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে ১ লাখ টাকা জরিমানা করেছে।

উপজেলা প্রশাসন জানায় কলাবাড়ী এলাকায় অবৈধ বালু উত্তোলনের খবর পেয়ে বিকাল ৪টায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার আবিদা সুলতানা। এ সময় পেলুডার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে সাধক আলী নামের একজনকে আটক করা হয়। পরে তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারা অনুসারে ১লক্ষ টাকা জরিমানা করা হয়।

জানা যায়, উপজেলার কলাবাড়ী ও কালিবাড়ী এলাকা থেকে ট্রাক দিয়ে এবং কাঠালবাড়ী লম্বাকান্দী ও আশ্রয়ন প্রকল্পের পশ্চিমে পিয়াইন নদী থেকে বাল্কহেড দিয়ে বালু উত্তোলন করছে কিছু প্রভাবশালী মহল। তাদের বিরুদ্ধে উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করলেও থামানো যাচ্ছে না। ভোলাগঞ্জ স্থলবন্দরে বালু ভরাট করার জন্য অবৈধভাবে তারা এই বালু উত্তোলন করছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা জানান, অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলছে। মঙ্গলবার কলাবাড়ী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১জনকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।