১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

পেনাল্টিটা মানতে পারছেন না আর্জেন্টিনার মার্তিনেস-পারেদেস

todaysylhet.com
প্রকাশিত ১১ সেপ্টেম্বর, বুধবার, ২০২৪ ২১:৪৩:১০
পেনাল্টিটা মানতে পারছেন না আর্জেন্টিনার মার্তিনেস-পারেদেস

স্পোর্টস ডেস্ক :: বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কলম্বিয়ার কাছে হেরেছে আর্জেন্টিনা। ম্যাচের জয়সূচক গোলটি আসে পেনাল্টি থেকে।
যে গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া। কিন্তু পরে ওই গোলটি নিয়ে কড়া প্রতিক্রিয়া দেখিয়েছেন আর্জেন্টিনার দুই ফুটবলার- লিয়ান্দ্রো পারেদেস ও এমিলিয়ানো মার্তিনেস।

তিনবারের বিশ্বচ্যাম্পিয়নদের ২-১ গোলে হারিয়ে কোপার ফাইনালে হারের প্রতিশোধ নিয়েছে কলম্বিয়া। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়। তবে ৫৩তম মিনিটে পেনাল্টি উপহার পায় কলম্বিয়া। বক্সের ভেতরে তাদের ডিফেন্ডার দানিয়েল মুনোজকে ফাউল করেন আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি।

যদিও শুরুতে পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। কিন্তু পরে কলম্বিয়ার ফুটবলার আবেদনে সাড়া দিয়ে ভিএআর দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন তিনি। সুযোগ কাজে লাগিয়ে পরে স্পটকিক থেকে বল জালে জড়ান কলম্বিয়ার অধিনায়ক হামেস রদ্রিগেস। কিন্তু ওই গোলটি কিছুতেই মানতে পারছেন না পারেদেস।

 

আর্জেন্টিনার ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার বলেন, ‘আমার মতে ওটা পেনাল্টি ছিল না। নিকো (ওতামেন্দ্রির ডাক নাম) সামনে থেকে ওকে (মুনোজ) আটকানোর চেষ্টা করছি। তবে অবাক করার বিষয় হলো, রেফারি প্রথমার্ধে হুলিয়ানের ঘটনাটি পরীক্ষা করে দেখেননি। তবে আমরা হেরেছি দুর্দান্ত এক প্রতিপক্ষের কাছে। তারা ঘরের মাঠে দারুণ সমর্থন পেয়েছে। সবাই আমাদের হারাতে চায়, এটা নিয়ে সতর্ক আছি আমরা। তবে এটা কোনো অজুহাত নয়। আমরা এসব করিও না। ‘

টানা ১২ ম্যাচ পর হারের লজ্জা হজম হচ্ছে না আর্জেন্টিনার বাকি খেলোয়াড়দেরও। কিন্তু বাকি সবার চেয়ে আলাদা এমিলিয়ানো মার্তিনেস। আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক ম্যাচ শেষে মেজাজ হারিয়ে টেলিভিশন ক্যামেরায় আঘাত করে বসেন। মূলত বিতর্কিত ওই পেনাল্টির কারণে ক্ষিপ্ত ছিলেন তিনি। তাই এমন অদ্ভুত আচরণ করেন। এছাড়া পুরো ম্যাচে তিনি নিজের পারফরম্যান্সেও সন্তুষ্ট ছিলেন না।