১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

৪ দিনের রিমান্ডে সিলেটের তৌফিক-ই-ইলাহী

todaysylhet.com
প্রকাশিত ১১ সেপ্টেম্বর, বুধবার, ২০২৪ ২৩:১৬:০৬
৪ দিনের রিমান্ডে সিলেটের তৌফিক-ই-ইলাহী

শেখ হাসিনা সরকারের জ্বালানি, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বিষয়ক উপদেষ্টা


টুডে সিলেট ডেস্ক :: ছাত্র-জনতার আন্দোলন চলাকালে বাড্ডায় একজনকে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্বালানি, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট আলী হায়দার বুধবার (১১ সেপ্টেম্বর) এ আদেশ দেন।

 

তৌফিক-ই-ইলাহীর পৈতৃক বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার নাটেশ্বর গ্রামে। তার বাবার নাম শাখাওয়াত হোসেন চৌধুরী এবং মায়ের নাম সুফিয়া চৌধুরী।

 

রাজধানীর বাড্ডা থানায় দায়ের করা সুমন শিকদার নামের এক ব্যক্তিকে হত্যার এ মামলায় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে রাজধানীর গুলশান থেকে তৌফিক-ই-ইলাহী চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ। আজ (বুধবার) আদালতে তাকে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে বাড্ডা থানাপুলিশ।

 

রিমান্ডে নেওয়ার আবেদনে বলা হয়, বাড্ডার সুমন শিকদার হত্যা মামলায় আসামি তৌফিক-ই-ইলাহী চৌধুরীর জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। এ হত্যা মামলার পলাতক আসামিদের সম্পৃক্ত থাকার তথ্য জানার জন্য আসামি তৌফিক-ই-ইলাহী চৌধুরীকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

 

 

অপরদিকে তৌফিক-ই-ইলাহী চৌধুরীর পক্ষের আইনজীবীরা রিমান্ডে নেওয়ার আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত তৌফিক-ই-ইলাহী চৌধুরীর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

তৌফিক-ই-ইলাহী চৌধুরী সিভিল সার্ভিস অব পাকিস্তান (সিএসপি) কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগ দেন। বিভিন্ন মন্ত্রণালয়ে সচিব হিসেবে দায়িত্ব পালনের পর ২০০২ সালে অবসরে যান তিনি।

 

২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে তিনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্বালানি, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বিষয়ক উপদেষ্টা ছিলেন।