১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

বিএনপি নেতা পাপলুর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

todaysylhet.com
প্রকাশিত ১৪ সেপ্টেম্বর, শনিবার, ২০২৪ ২১:৩৮:২১
বিএনপি নেতা পাপলুর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

টুডে সিলেট ডেস্ক :: সিলেট জেলা বিএনপি যুগ্ম সম্পাদক সিদ্দিকুর রহমান পাপলুর বিরুদ্ধে জোরপূর্বক ভূমি দখল ও রাজনৈতিক মামলার মাধ্যমে হয়রানি করার অভিযোগ ওঠেছে। শনিবার সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন শাহপরান রয়েল সিটি প্রাইভেট লিমিটেডের পরিচালক আলী আশরাফ খান মাছুম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ছাত্র-জনতার আন্দোলনের ফলে দেশ যখন একটি বৈষম্যহীন রাষ্ট্র বিনির্মানের পথে অগ্রসর হচ্ছে তখন রাজনৈতিক পট পরিবর্তনের সুযোগ নিয়ে বিএনপি নেতা সিদ্দিকুর রহমান পাপলু গত ৮ আগস্ট সন্ত্রাসী বাহিনী নিয়ে শাহপরান রয়েল সিটি প্রাইভেট লিমিটেডে হামলা চালিয়ে কোম্পানীর চৌকিদার লুকু মিয়াকে মারধর, জিনিসপত্র ভাঙচুর ও হত্যার হুমকি দিয়ে কোম্পানীর দখলীয় ঘর থেকে বের করে দেয়।

সে সময় থানার কার্যক্রম বন্ধ থাকায় সেনাবাহিনীর কাছে বারবার অভিযোগ করেও কোনো প্রতিকার পায়নি বলে অভিযোগ করেন ভুক্তভোগি।

আলী আশরাফ খান মাছুম আরও জানান, বিএনপি নেতা পাপলু কোম্পানীর জায়গা দখল করে ক্ষান্ত না হয়ে গত ১৭ আগস্ট কোম্পানীর চৌকিদারের কাছ থেকে জোরপূর্বক সাদা স্ট্যাম্পে ও সাদা কাগজে টিপসই নিয়ে নেন। এ ব্যাপারে গত ১৮ আগস্ট শাহপরান ( রহ.) থানায় এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করা হয়। কিন্তু অদ্যবদি পর্যন্ত এ অভিযোগে প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। থানায় অভিযোগ দায়ের করার পর থেকে ভূমি দখলের এ ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সিদ্দিকুর রহমান পাপলু আমাকে প্রতিপক্ষ বানিয়ে বিভিন্ন জনকে ইন্ধন যুগিয়ে গত ২০ আগস্ট থেকে আজ পর্যন্ত আমার বিরুদ্ধে ৮টি রাজনৈতিক মামলায় আসামি করেছে ।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো- সাজন আহমদ সাজু কর্তৃক গত ২০ আগস্ট সিলেট অতিরিক্ত মেট্রোপলিটন আদালতের মাধ্যমে সিলেট কোতোয়ালী মডেল থানায় মামলা, কোতোয়ালী মডেল থানায় দায়েরকৃত বিস্ফোরক আইনে মামলা নং ৩৮২, জুবের আহমদ, পিতা- সিরাজুল ইসলাম কর্তৃক ২১ আগস্ট সিলেট মেট্রোপলিটন ১ম ও দ্রæত বিচার আদালতে দায়ের করা মামলা, মাহবুব হোসাইন, পিতা মাহমুদ হোসেন কর্তৃক দায়েরকৃত মামলা নং ৩৯৬, তাং ৩০/৮/২০২৪, সওদাগর আহমদ, পিতা বেলাল মিয়া কর্তৃক ৫ সেপ্টেম্বর শাহপরান থানায় দায়েরকৃত মামলা নং-২২১। এ ছাড়াও গত ৩০ আগস্ট এক আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তার পরিচয়ে মোবাইলে (০১৭১৭ ৭০৭৫২৪) হুমকিও দেয়া হয় বলে জানান আলী আশরাফ খান।

পরিচালক আলী আশরাফ খান মাছুম আরও জানান, শাহপরান থানার খাদিমপাড়া ৩নং রোডস্থ শাহপরান রয়েল সিটি প্রাইভেট লিমিটেড কোম্পানীর নামে গত ১৯ অক্টোবর ২০০৬ ইং ১৫,২৩২ নং দলিলে ৫ একর ৫০ শতক ভূমি রেজিস্ট্রি করা হয় যার মৌজা- বহর, জেএলনং ৭০ এবং দাগ নং-৩৫৬১। শাহপারানে কোম্পানীর জায়গার পাশে ফাতেমা বেগমের মালিকানাধীন ৩৬৪ শতক ভূমি বহর মৌজার জেল এল নং- ৭০, দাগ নং ৩৫৬১ ও ৩৫৫৬। ফাতেমা বেগমের পক্ষে আমমোক্তার নিযুক্ত হয়ে সিদ্দিকুর রহমান পাপলু ১০/০৬/২০১৩ইং তারিখে ৬০২৬ নং বায়নামাপত্রের মাধ্যমে এ ভূমি ৫০ লক্ষ টাকা মূল্য সাব্যস্ত করে বিভিন্ন তারিখে মোট ৪৩ লক্ষ টাকা নেয়ার পরে আমাদেরকে দখল সমঝাইয়া দেন। কিন্তু অবশিষ্ট ৭ লক্ষ টাকা দিয়ে ভূমি রেজিস্ট্রি করে দিতে বললেও সিদ্দিকুর রহমান পাপলু বিভিন্ন কৌশলে এড়িয়ে যান।

এ ঘটনায় গত ১৯/০৯/২০১৯ তারিখে সিলেট জেলা অতিরক্তি মেজিস্ট্রেট অদালতে ১৪৫ ধারায় মামলা দায়ের করা হয়, যার নং-৩৪/১৯। এ ঘটনা সুরহা না হওয়ায় পরবর্তীতে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ম আদালতে ২৯/০৮/২০২১ তারিখে মামলা দায়ের করা হয়, যার নং- শাহপরান থানা মামলা নং ২৫২/২০২১ইং। উক্ত মামলা সিআইডি তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে আমার পক্ষে প্রতিবেদন দাখিল করে ১৬/৬/২০২২ ইং তারিখে। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে সে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে সিরিজ মামলা দায়ের করা শুরু করে শাহপরান রয়েল সিটি প্রাইভেট লিমিটেডের ভূমি দখলের পায়তারা করে আসছিল।

তিনি আরও অভিযোগ করেন, কোম্পানীর নামীয় বহর মৌজার জেল এল নং ৭০, দাগ নং ৩৫৪৫ এর ৫ একর ৫৩ শতক ভূমি সিদ্দিকুর রহমান পাপলু ও আব্দুল হালিম চৌধুরী সেটেলমেন্ট অফিসের কিছু অসৎ অফিসার ও কর্মকর্তার সহযোগিতায় তঞ্চকতার মাধ্যমে তাদের নামে রেকর্ড করে নেয়। এছাড়াও বহর মৌজার জেল এল নং ৭০, দাগ নং ৪০৩১-এর ১ একর ২৯ শতক ভূমি ও সিদ্দিকুর রহমান পাপলু তার নামে রেকর্ড করান।

আলী আশরাফ খান বলেন, নিরীহ কোনো লোককে মামলায় না জড়াতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সরাসরি নির্দেশ থাকার পরও অনৈতিক ফায়দা হাসিলের জন্য সিলেট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান পাপলু এ রকম সন্ত্রাসী আচরণ দল হিসেবে বিএনপির সুনাম ও গ্রহনযোগ্যতা বিনষ্ট করছে।

ভুক্তভোগি আলী আশরাফ খান, সিদ্দিকুর রহমান পাপলু গংদের দখলে থাকা কোম্পানী ভূমি ফেরৎ ও তার বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা থেকে অব্যাহতি পেতে সিলেট বিএনপির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ ও প্রশাসনসহ সকলের সাহায্য সহযোগিতা কামনা করেন।