২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

জকিগঞ্জ সীমান্তে প্রায় দুই কোটি টাকার পণ্য জব্দ

todaysylhet.com
প্রকাশিত ১৭ সেপ্টেম্বর, মঙ্গলবার, ২০২৪ ১৬:৩৪:০৩
জকিগঞ্জ সীমান্তে প্রায় দুই কোটি টাকার পণ্য জব্দ

জকিগঞ্জ প্রতিনিধি :: সিলেটে থেমে নেই চোরাকারবারীদের তৎপরতা। আবারও প্রায় দুই কোটি টাকা মূল্যের ভারতীয় পণ্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অভিযানে কানাইঘাট এলাকা থেকে ভারতীয় বিভিন্ন ধরণের পণ্য ও একটি ট্রাক জব্দ করা হয়। দুপুরে বিজিবির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির আওতাধীন সুরাইঘাট বিওপির কানাইঘাটের চতুল ঈদগাহ বাজার নামক স্থানে চোরাচালানী মালামাল পরিবহনে সন্দেহভাজন একটি বালি ভর্তি ট্রাককে চ্যালেঞ্জ করে বিজিবি টহল দল। বিজিবি টহল দলের টের পেয়ে ট্রাক রেখে চোরাকারবারি ও ট্রাক চালক পালিয়ে যায়।

এসময় বিজিবি টহল দল বালি ভর্তি ট্রাকে অধিকতর তল্লাসী করে বালির নিচে অভিনব কৌশলে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় সামগ্রী লুকানো অবস্থায় দেখতে পায়।

পরবর্তীতে বিজিবি টহল দল বালি ভর্তি উক্ত ট্রাক হতে বিভিন্ন প্রকার ভারতীয় কাপড় সামগ্রী (শাড়ী, থ্রি পিস, লেহেঙ্গা, ধুতি কাপড়, থান কাপড় এবং বিবিধ) উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক সিজারমূল্য প্রায় দুই কোটি টাকা। চোরাকারবারি ও ট্রাক চালক পালিয়ে যাওয়ার কারণে অভিযানে কাউকে আটক করা যায়নি।

এব্যাপারে জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো.আসাদুন্নবী, পিএসসি বলেন, সীমান্তের সুরক্ষা নিশ্চিতকল্পে নিমিত্তে গোয়েন্দা তৎপরতাসহ চোরাচালান বিরোধী অভিযান চলমান রয়েছে। এরই অংশ হিসেবে উপরোক্ত অভিযান পরিচালনা করা হয়েছে। সীমান্ত সুরক্ষায় বিজিবির এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। জব্দকৃত কাপড় সামগ্রী তামাবিল শুল্ক অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।