২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেটে অটোরিকশা ও ব্যাটারিচালিত রিকশা চলাচলে ৭দিনের আল্টিমেটাম

todaysylhet.com
প্রকাশিত ১৭ সেপ্টেম্বর, মঙ্গলবার, ২০২৪ ১৬:৫২:৫৫
সিলেটে অটোরিকশা ও ব্যাটারিচালিত রিকশা চলাচলে ৭দিনের আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে ব্যাটারিচালিত রিকশা এবং অবৈধ ও রেজিস্ট্রেশনবিহীন সিএনজিচালিত অটোরিকশা চলাচলে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। আগামী সোমবার (২৩ সেপ্টেম্বর) থেকে প্রধান সড়কসহ গুরুত্ব সকল সড়কে এসব অবৈধ যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

সোমবার রাতে (১৬ সেপ্টেম্বর) এসএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। নিষেধাজ্ঞা অমান্য করলে অবৈধ যানবাহন আটকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে এসএমপি জানায়, যেসকল সিএনজিচালিত অটোরিকশা সিলেট মেট্রোপলিটন এলাকায় চলাচল করবে সেগুলোতে সবুজ রঙের উপর হলুদ রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। একই সাথে মেট্রোপলিটন এলাকার বাহিরের সিএনজিচালিত অটোরিকশাগুলোতে সবুজ রঙের উপর সাদা রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। কোনোভাবেই মেট্রোপলিটন এলাকার বাহিরের অটোরিকশা নগরীতে প্রবেশ করতে পারবে না।

এসএমপি আরও জানায়, সিএনজিচালিত অটোরিকশা মালিক ও চালককে নির্দেশনা এই নির্দেশনা অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। অন্যথায় আগামী ২৩ সেপ্টেম্বর থেকে সিলেট নগরীতে অবৈধ ও রেজিস্ট্রেশনবিহীন কোনো অটোরিকশা চলতে দেওয়া হবে না। একই সাথে আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলও নিষিদ্ধ করা হয়েছে।

দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগকে এই সংক্রান্তে সহায়তা করার জন্য নগরবাসী, মোটরযান মালিক ও চালকদের অনুরোধ করা হয়েছে।