২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি বাবর, সাধারণ সম্পাদক সাগর

todaysylhet.com
প্রকাশিত ১৭ সেপ্টেম্বর, মঙ্গলবার, ২০২৪ ২১:২১:৪৪
সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি বাবর, সাধারণ সম্পাদক সাগর

প্রেস বিজ্ঞপ্তি :: বৈষম্যহীন ও পেশাদার সাংবাদিকদের প্রতিনিধিত্বকারী সংগঠন সিলেট সিটি প্রেসক্লাবের সভাপতি আবারো নির্বাচিত হয়েছেন সিনিয়র সাংবাদিক বাংলার বারুদের নির্বাহী সম্পাদক বাবর হোসেন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন এশিয়ান এইজের ব্যুরোচীফ আব্দুল হালিম সাগর। সাধারণ সভায় সদস্যদের সম্মতিক্রমে ২৫ সদস্য বিশিষ্ট এই নতুন কমিটি গঠন করা হয়।

 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে সিলেট জিন্দাবাজারস্থ কবি কাজী নজরুল একাডেমি মিলনায়তনে প্রেসক্লাবের নতুন সদস্য পরিচিতি ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সিনিয়র সাংবাদিক আখলিছ আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক শেখ জাবেদ আহমদ এমরানের পরিচালনায় সভার শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত করেন যুগ্ম আহবায়ক আজিজুল হক। স্বাগত বক্তব্য রাখেন, যুগ্ম আহবায়ক ফারুক আহমদ চৌধুরী।

 

প্রেসক্লাবের গঠনতন্ত্র নিয়ে মূল আলোচকের বক্তব্য রাখেন, প্রেসক্লাবের আহবায়ক আব্দুল হালিম সাগর।

 

দ্বি-বার্ষিক (২০২৫-২৬ সন) কার্যনির্বাহী কমিটিতে মাওলানা খলিলুর রহমান কে সিনিয়র সহ-সভাপতি, সুর্নিমল সেনকে সহ-সভাপতি , হাসিদুল ইসলাম পিন্টুকে সহ-সভপতি , হানিফ আহমদকে সহ-সভাপতি, শেখ জাবেদ আহমদ এমরানকে সহ-সাধারণ সম্পাদক, ফারুক আহমদ চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক, আজিজুল হককে দপ্তর সম্পাদক, কাওছার আহমদ খসরুকে সহ-দপ্তর সম্পাদক, আশরাফ উল্লাহ ইমনকে কোষাধ্যক্ষ, সৈয়দ সাইফুল ইসলাম নাহেদকে প্রচার সম্পাদক, মাহবুব আহমদকে সহ-প্রচার সম্পাদক, মোশারফ হোসেন খানকে তথ্য-প্রযুক্তি সম্পাদক, কামাল হোসেন মিঠুকে ক্রীড়া সম্পাদক সম্পাদক, সুমন আহমদকে পাঠাগার সম্পাদক, মো. তাহের আহমদ তাহির আলীকে ধর্ম বিষয়ক সম্পাদক, জয়দীপ চক্রবর্তীকে সহ-ধর্ম বিষয়ক সম্পাদক, বিদ্যুৎ জ্যোতিকে আইন বিষয়ক সম্পাদক, আব্দুল্লাহ আল হেলালকে সহ আইন বিষয়ক সম্পাদক করা হয়।

 

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন পাঁচজন। তারা হলেন, আখলিছ আহমদ চৌধুরী, এস.এম.জহুরুল ইসলাম, কামরুল হাসান, রুবেল মিয়া ও জয়নাল আবেদীন।
অনুষ্ঠানের শেষে কোটা বিরোধী আন্দোলনে নিহত সাংবাদিক আবু তোরাবসহ দেশব্যাপী নিহত ও আহদের স্মরণ করে ও ক্লাবের সাবেক কোষাধ্যক্ষ সোলেমান আহমদের মেয়ের মৃত্যুতে দোয়া এবং নতুন কমিটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন সিনিয়র সাংবাদিক মাওলানা খলিলুর রহমান।