১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে নতুন ফ্লাইট উদ্বোধন

todaysylhet.com
প্রকাশিত ০১ আগস্ট, বৃহস্পতিবার, ২০২৪ ২৩:০৬:০৫
ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে নতুন ফ্লাইট উদ্বোধন

টুডে সিলেট ডেস্ক :: ইউএস-বাংলা এয়ারলাইনসের ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে নতুন ফ্লাইট উদ্বোধন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান। বৃহস্পতিবার (১ আগস্ট) রাজধানীর এক হোটেলে আনুষ্ঠানিকভাবে তিনি এ ফ্লাইটের উদ্বোধন করেন।

এ সময় মন্ত্রী বলেন, সরকারের প্রধান উদ্দেশ্য জনগণকে উন্নত সেবা ও সঠিক মূল্যে সেবা দেওয়া। এভিয়েশন খাতকে এগিয়ে নিতে সবার সঙ্গে বসে আলোচনা করবে সরকার এবং তাদের সমস্যা সমাধানের চেষ্টা করবে। সেই সঙ্গে যাত্রী সেবাও নিশ্চিত করা হবে।

তিনি বলেন, গত ১৫ বছরে দেশের এভিয়েশন শিল্পে নীরব বিপ্লব ঘটেছে। এই সময়ের মধ্যে নতুন টার্মিনাল নির্মাণ, রানওয়ের শক্তি ও দৈর্ঘ্য বৃদ্ধিসহ বিভিন্ন বিমানবন্দরের ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে। তবে দেশের আরও অনেক কাজ করার আছে। এভিয়েশন শিল্প মূলত টেকনোলজি নির্ভর শিল্প। এখানে কাজগুলো ধারাবাহিকভাবে করতে হয়।

তিনি আরও বলেন, সাম্প্রতিককালে আন্দোলনের সময় দেশে সৃষ্ট অস্থিতিশীল পরিস্থিতির মধ্যেও প্রতিটি এয়ারলাইন্স অপারেশন চালিয়েছে, যাত্রীদের সেবা দিয়েছে- এজন্য তাদের ধন্যবাদ জানাই। এ ছাড়া বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানাই। আমরা আশা করি আগামীতেও তারা এ ধরনের সেবা দিয়ে যাবেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার কমোডর সাদিকুর রহমান চৌধুরী, ইউএস-বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, এভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এওএবি) নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম এবং ইউএস-বাংলার এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লুৎফর রহমান প্রমুখ।