২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

আখালিয়ায় শিক্ষার্থী-পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া: আ’ট’ক ৮

todaysylhet.com
প্রকাশিত ০২ আগস্ট, শুক্রবার, ২০২৪ ১৮:৩০:২৬
আখালিয়ায় শিক্ষার্থী-পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া: আ’ট’ক ৮

 

নিজস্ব প্রতিবেদক :: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আজ শুক্রবার ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচিতে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় আটক হয়েছেন আটজন।

 

বিকেল চারটার দিকে মহানগরের আখালিয়া মাউন্ড এডোরা হসপিটাল এলাকায় এ ঘটনা ঘটে। এসময় সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে যান চলাচল বিঘ্ন ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশের পক্ষ থেকে ফাঁকা গুলি, টিয়ার সেল ও সাউন্ড ছুঁড়া হয়। এর আগে পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

 

জানা গেছে, পূর্বনির্ধারিত কর্মসূচি হিসেবে জুম্মার নামাজের পর সুরমা আবাসিক এলাকা থেকে মিছিল শুরু করেন আন্দোলনকারীরা। মিছিলটি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ক্যাম্পাসে প্রবেশ করার চেষ্টা করলে পুলিশ বাঁধা দেয়। পরে আন্দোলনকারীরা মিছিল নিয়ে নগরীর মদিনা মার্কেট এলাকার দিকে এাগোতে থাকে। আন্দোলনকারীরা বিকেল চারটার দিকে আখালিয়া মাউন্ড এডোরা হসপিটাল এলাকায় এলে পুলিশের সঙ্গে সংর্ঘষ বাঁধে। ছত্রভঙ্গ হয়ে যায় মিছিল। পরে বিভিন্ন গলিতে অবস্থান নেয় আন্দোলনকারীরা। এসময় এক শিশুকে গুরুতর আহত অবস্থায় দেখা গেছে। এ রির্পোট লেখা পর্যন্ত (বিকেল ৬টা) আন্দোলনকারী ও পুলিশ মুখোমুখি রয়েছে।

 

সিলেট মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান, এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন এবং আটজনকে আটক করা হয়েছে।