২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

todaysylhet.com
প্রকাশিত ০২ আগস্ট, শুক্রবার, ২০২৪ ১৮:৪৮:৪৪
সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

টুডে সিলেট ডেস্ক :: কোটা সংস্কার আন্দোরনকে ঘিরে সারা দেশে চলমান পরিস্থিতিতে এখন পর্যন্ত বহু সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ হামরার প্রতিবাদে আজ শুক্রবার (২ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজারে মানববন্ধন সমাবেশ করছে গণমাধ্যমকর্মীরা।

এদিকে কোটা সংস্কার আন্দোলন ঘিরে গণহত্যা, গুম, খুন ও হামলায় জড়িতদের বিচারের দাবিতে বাংলাদেশ কওমি মাদরাসা ছাত্রঐক্যের ‘ছাত্র বিক্ষোভ’ কর্মসূচি চলছে। বিক্ষোভকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এরপর শাহবাগে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢোকার চেষ্টা করেছি, আমাদের ঢুকতে দেয়া হয়নি। এখন আমরা শাহবাগে অবস্থান নিয়েছি।

এর আগে শুক্রবার জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে ছাত্র ঐক্যের মিছিল শুরু হয়। পুলিশের ব্যারিকেড ভেঙে মিছিলটি সামনের দিকে এগোতে থাকে। এ সময় পুলিশ বাধা দিলেও শিক্ষার্থীরা সামনে এগিয়ে যায়। এসময় তারা কোটা আন্দোলনে নিহতদের হত্যার প্রতিবাদ ও সরকার পতনের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কে কেন্দ্র করে আজ ঢাকার বিভিন্ন জায়গায় কর্মসূচি রয়েছে। বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় ঘিরে জমায়েত হয়েছে বৃষ্টি উপেক্ষা করে।

এদিকে রাজধানীর বিভিন্ন স্পটে পুলিশ মোতায়েন করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে মোবাইলে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারের সুযোগ। প্রেস বিজ্ঞপ্তি