২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেটে মাহার লুটপাট হওয়া মালামাল ফিরিয়ে দিলো জনতা

todaysylhet.com
প্রকাশিত ০৭ আগস্ট, বুধবার, ২০২৪ ১৭:৩১:৫২
সিলেটে মাহার লুটপাট হওয়া মালামাল ফিরিয়ে দিলো জনতা

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের অন্যতম কাপড় ও প্রসাধনসামগ্রীর দোকান মাহাতে লুটপাট হওয়া জিনিসপত্র ফিরিয়ে দিচ্ছে স্থানীয় জনতা। আরআগে আজ সকাল থেকে নগরীর নয়াসড়ক মসজিদের মাইকে ঘোষনা করে লুটপাট হওয়া জিনিসপত্র ফিরিয়ে দেওয়ার আহবান জানানো হয়।

শেখ হাসিনার পদত্যাগের পর গত সোমবার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত মহানগরীর বিভিন্ন এলাকার আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের বাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে।

সোমবার (৬ আগস্ট) বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের ব্যবসা প্রতিষ্ঠান মাহাতে ভাঙচুর ও লুটপাট হয়। রাত ৯টা পর্যন্ত এই প্রতিষ্ঠানে ভাঙচুর চালানো হয় । পরে রাতে সেনাবাহিনীর একটি দল সেখানে গেলে লুটপাটকারীরা চলে যায় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

জানা গেছে, আজ মঙ্গলবার সকালে কয়েক দফায় নয়াসড়ক মসজিদের মাইকে লুটপাট হওয়া মালামাল ফিরিয়ে দেওয়ার আহবান জানিয়ে ঘোষনা করে এলাকাবাসী। পরে অনেকেই লুট হওয়া মালামাল ফিরিয়ে দিয়ে যান।

সরকার পতনের পর সিলেটে উচ্ছ্বাস প্রকাশ করে ছাত্র- জনতা আনন্দ মিছিল নিয়ে রাস্তায় নেমে আসেন। এক পর্যায়ে সিলেটের বিভিন্ন সরকারি স্থাপনা, সরকারি ও প্রশাসনিক বিভিন্ন অফিস, মন্ত্রী, আওয়ামী লীগের নেতা- কর্মীদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর হয়েছে।