২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

স্বস্তি ফিরেছে কানাইঘাটে

todaysylhet.com
প্রকাশিত ০৮ আগস্ট, বৃহস্পতিবার, ২০২৪ ২৩:১৭:৩৩
স্বস্তি ফিরেছে কানাইঘাটে

কানাইঘাট প্রতিনিধি :: কোটা বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে শেখ হাসিনা সরকারের পতনের পর সারাদেশে দুষ্কৃতিকারীরা লুটপাট ও ভাংচুরের মতো অপরাধের সাথে জড়িয়ে পড়ায় জনমনে ভীতির সঞ্চার হলেও আস্তে আস্তে সিলেটের কানাইঘাট উপজেলার পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। সরকারের পতনের দিন কানাইঘাটের কিছু জায়গায় অপ্রীতিকর ঘটনা ঘটলেও এখন কানাইঘাটের জনজীবন স্বাভাবিক হওয়ায় জনমনে স্বস্তি নেমে এসেছে।

মঙ্গলবার কানাইঘাট থানা ও সুরইঘাট বিজিবি ক্যাম্প থেকে দুষ্কৃতিকারী ও চোরাকারবারীরা বেশ কিছু জব্দকৃত মালামাল ও যানবাহন লুট করে নিয়ে যায়। লুট হওয়া গাড়ী সহ মালামাল অধিকাংশ উদ্ধার করে ফেরত দেওয়ার খবর পাওয়া গেছে।

উপজেলা সদর সহ গুরুত্বপূর্ণ এলাকায় সেনাবাহিনীর টহল জোরদার হওয়ার পাশাপাশি রাজনৈতিক দলের নেতাকর্মীরা মাঠে থাকায় গত দু’দিন থেকে কানাইঘাটে কোন ধরনের লুটপাটের মতো ঘটনা ঘটেনি। যার কারনে জনসাধারণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের লোকজন সেবা নিতে আসছেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা অফিস পাড়ায় আগত লোকজনদের সেবা দিতে দেখা গেছে। এছাড়া ব্যাংকগুলোতে স্বাভাবিক লেনদেন অব্যাহত রয়েছে।

তবে নিরাপত্তা জনীত কারনে কানাইঘাট থানায় পুলিশের কর্মকর্তা ও সদস্য গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত যোগদান করেননি। থানার সার্বিক নিরাপত্তার দায়িত্বে রয়েছেন আনসার সদস্যরা। যার কারনে থানায় পুলিশি সেবা নিতে আসা অনেককে ফিরে যেতে দেখা গেছে।