২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

add

সিলেট জেলা ও মেট্রোপলিটনে ১২টি থানায় কার্যক্রম স্বাভাবিক

todaysylhet.com
প্রকাশিত ১০ আগস্ট, শনিবার, ২০২৪ ১৮:২২:০১
সিলেট জেলা ও মেট্রোপলিটনে ১২টি থানায় কার্যক্রম স্বাভাবিক

টুডে সিলেট ডেস্ক :: ছাত্র-জনতার অভ্যুত্থানের পরে এখন প্রধান চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ। ৬ আগস্ট থেকে ডাকাত-আতঙ্কে মানুষের ঘুম হয় না। সব যে গুজব তাও নয়। কেননা অনেক জায়গায় সেনাবাহিনী এবং স্থানীয় মানুষের হাতে অনেক ধরাও পড়েছে। পুলিশের অনুপস্থিতিতে অপরাধীরা সক্রিয় হয়ে উঠেছে। এদের দমনে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে পুলিশের স্বাভাবিক কার্যক্রম শুরু করা জরুরী।

 

গত বুধবার থেকে শুক্রবার পর্যন্ত সিলেট মেট্রোপলিটন এলাকার ৬টি থানায় কার্যক্রম স্বাভাবিক করা হয়েছে। তবে ক্ষতিগ্রস্ত ফাঁড়িগুলোতে এখনো কাজ শুরু হয়নি। আর জেলার ১১টি থানার মধ্যে ৬টিতে কার্যক্রম শুরু হয়েছে। এর মধ্যে কয়েকটি থানায় সেনাবাহিনী ও ব্যাটালিয়ন আনসার নিরাপত্তায় রয়েছেন।

 

এদিকে, উদ্ভূত পরিস্থিতিতে সিলেটের রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মঙ্গলবার (৬ আগস্ট) রাতে সিলেট সার্কিট হাউসে বৈঠক করেন সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দিকী (এনডিসি)। এতে বিএনপি, জামায়াত ও খেলাফতসহ বিভিন্ন দলের নেতারা অংশ নেন। পরে বুধবার এসব দলের নেতারা সিলেটের বিভিন্ন থানায় গিয়ে পুলিশ কর্মকর্তাদের অভয় দিয়ে কার্যক্রম স্বাভাবিক করার আহ্বান জানান। এ ব্যাপারে রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেয়া হয়।